সংবাদ শিরোনাম
DSE

এটলাস বাংলাদেশের ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা

dse

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এটলাস বাংলাদেশের পরিচালনা পর্ষদ পুঁজিবাজারের বিনিয়োগকারীদের ১২ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ২ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার রয়েছে।

সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ ডিসেম্বর।

লভ্যাংশ প্রাপ্তযোগ্য বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ নভেম্বর। অর্থাৎ ২৭ নভেম্বর যেসব বিনিয়োগকারীর কাছে এমবি ফার্মাসিউটিক্যালসের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৩ পয়সা। আর শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬৫ টাকায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, এটলাস বাংলাদেশের মোট শেয়ারের ১ দশমিক ১৪ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সরকারের কাছে আছে ৫১ শতাংশ শেয়ার। সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২৫ দশমকি ৫৪ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২২ দশমিক ৩২ শতাংশ শেয়ার।