সংবাদ শিরোনাম
DSE

ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব : দ্বিতীয় দিনের আকর্ষণ নূরান সিস্টার্স

নূরান সিস্টার্স

শীতের আগমনের সঙ্গে রাজধানীর মানুষ মেতেছে লোকসঙ্গীতে। আর্মি স্টেডিয়ামে গতকাল বৃহস্পতিবার (৯ নভেম্বর) শুরু হয়েছে ‘ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব ২০১৭’। আজ শুক্রবার এই আয়োজনের দ্বিতীয় দিনের মূল আকর্ষণ নূরান সিস্টার্স।
গেলো বছরও সুরে ভাসিয়েছিলেন জ্যোতি নূরান ও সুলতানা নূরান নামের দুই গায়িকা। এক বছর পর আবারো ঢাকার মঞ্চে তাদের পরিবেশনা। এছাড়া আজ ছুটির দিন হওয়ায় দর্শকের উপচেপড়া ভিড় হবে বলে মনে করছেন আয়োজকরা।
দ্বিতীয় দিনের আয়োজনে আরো রয়েছেন গানের দল বাউলা, আরিফ দেওয়ান, শাহজাহান মুনসী, কুটুম্বা (নেপাল) ও মিকাল হাসান ব্যান্ড (পাকিস্তান)। সন্ধ্যা ৬টা থেকে শুরু হবে অনুষ্ঠান। ‘নূরান সিস্টার্স’র পরিবেশনা দিয়ে শেষ হবে দ্বিতীয় দিনের আসর।
এ বছর বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালী, অস্ট্রেলিয়া, ফ্রান্স ও জাপান থেকে প্রায় ১৪০ জন লোকসঙ্গীত শিল্পী অংশগ্রহণ করছেন।
এবারের উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের শাহজাহান মুনসী, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার ও আলেয়া বেগম, বাউলা, বাউলিয়ানা। ভারত থেকে পাপন, নুরান সিস্টার্স, বাসুদেব দাস বাউল। মালীর বিশ্বখ্যাত গ্র্যামি বিজয়ী তিনারিওয়েন ব্যান্ড। পাকিস্তান থেকে মিকাল হাসান ব্যান্ড। নেপাল থেকে কুটুম্বা। তিব্বতের ফোক শিল্পী তেনজিন চো’য়েগাল। ইরান থেকে রাস্তাক। ব্রাজিল থেকে মোরিসিও টিযুমবাসহ আরো অনেকে।
অনুষ্ঠানটির টেলিভিশন সম্প্রচারের দায়িত্বে রয়েছে মাছরাঙা টেলিভিশন। ফেসবুকে ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট পেইজ এবং নিজস্ব ইউটিউব চ্যানেলে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখার সুযোগ থাকছে।