সংবাদ শিরোনাম
DSE

অক্টোবরে কমিশনার অব দ্য মান্থ হলেন যারা

nbr

চলতি অর্থবছরের অক্টোবর মাস পর্যন্ত রাজস্ব আহরণ ও রাজস্ব আহরণের সার্বিক সূচকে এগিয়ে থাকায় আয়কর, কাস্টমস ও ভ্যাটে ১০ কমিশনারকে ‘কমিশনার অব দ্য মান্থ’ ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সম্মেলন কক্ষে পৃথক মাসিক রাজস্ব পর্যালোচনা সভায় কমিশনার অব দ্য মান্থ ঘোষণা করেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

ভ্যাটে কমিশনার অব দ্য মান্থ হয়েছেন-বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)-মূল্য সংযোজন কর (মূসক) এর কমিশনার মো. মতিউর রহমান। তিনি তৃতীয়বারের মতো কমিশনার অব দ্য মান্থ নির্বাচিত হলেন। এর আগে তিনি চলতি অর্থবছরের আগস্ট ও সেপ্টেম্বরে কমিশনার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছিলেন।

এছাড়া অক্টোবরে ভ্যাটে আরও দুইজন কমিশনার অব দ্য মান্থ হয়েছেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (দক্ষিণ) এর কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন।

কাস্টমসে একমাত্র কমিশনার অব দ্য মান্থ হয়েছেন চট্টগ্রাম কাস্টমস হাউসের কমিশনার (সাবেক) এএফএম আবদুল্লাহ খান। বর্তমানে তিনি মূসক নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক।

আয়কর খাতে কমিশনার অব দ্য মান্থ হলেন, কর অঞ্চল-১ এর কমিশনার কানন কুমার রায়, কর অঞ্চল-১০ এর কমিশনার অপূর্ব কান্তি দাস ও কর অঞ্চল-খুলনা এর কমিশনার মো. ইকবাল হোসেন।

কমিশনার অব দ্য মান্থ ঘোষণা করে এনবিআর চেয়ারম্যান বলেন, চলতি অর্থবছরে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে পরিচালিত কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে রাজস্ব সংগ্রহের ধারাবাহিকতা এবং গতিশীলতা বজায় রাখতে হবে। রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়নের আবহ পৌঁছে গেছে। মানুষ এখন আর খালি পায়ে হাটে না। উন্নয়ন হচ্ছে দুর্বার গতিতে। দেশের মেগা প্রকল্পগুলো বার্তা দেয়, আমরা উন্নত হচ্ছি। আর এ উন্নতির মুল কুশীলব আমরা। আমরা উন্নয়নের অক্সিজেন রাজস্ব সরবরাহ করছি। এ অনুভব হৃদয়ে, মননে কাজে ধারণ করে উদ্বুদ্ধ হয়ে নিজ নিজ অধিক্ষেত্রে আমাদেরকে এগিয়ে যেতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে আমরা রাষ্ট্রের জন্য কাজ করছি।