সংবাদ শিরোনাম
DSE

বিজয় দিবসে গ্রীন ডেল্টার ‘জয়ে নির্ভয়ে বিজয়ে’

green

বিজয় দিবস উপলক্ষে ফেসবুকে রিলিজ করা হবে সত্য ঘটনার উপর নির্মিত সোশ্যাল মিডিয়া বেসড ভিডিও ডকুমেন্টারি ‘জয়ে নির্ভয়ে বিজয়ে’। গ্রীন ডেল্টা ইন্সুরেন্স লিমিটেড ডকুমেন্টারিটি নির্মাণ করেছে। বিজয় দিবসের প্রথম প্রহরে গ্রীন ডেল্টা তাদের ফেসবুক পেজে এটি রিলিজ করবে।

ডকুমেন্টারিটি নারীকেন্দ্রিক একটি ইন্সুরেন্স প্ল্যানের আওতায় সত্য ঘটনার উপর নির্মাণ করা হয়েছে। আসমা বেগম নামে একজন গার্মেন্টস কর্মীর জীবনে ঘটে যাওয়া দুর্ঘটনা এবং শত বাঁধা পেরিয়ে সামনে এগিয়ে যাওয়াকে উপজীব্য করে নির্মিত হয়েছে এই ডকুমেন্টারি। নারীদের ক্ষমতায়নের প্রতিচ্ছবি ফুটে উঠেছে এখানে।

‘নিবেদিতা’ নামের একটি বিশেষ অ্যাপস চালু করেছে গ্রীন ডেল্টা। চলতি পথে কোনো নারী বিপদে পড়ে বাটন চাপলেই স্বয়ংক্রিয়ভাবে বার্তা চলে যাবে স্বজন, এলিট ফোর্স এবং গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের কাছে। সঙ্গে সঙ্গে বেজে উঠবে বিপদের সাইরেন। ট্র্যাকার প্রযুক্তির মাধ্যমে জানা যাবে সেই নারীর অবস্থান। আর মুহূর্তেই তাকে উদ্ধারে ছুটে যাবেন সংশ্লিষ্টরা।

নারীদের জন্য বিশেষ সুবিধা সম্বলিত এই অ্যাপ্লিকেশন নিয়ে এসেছে গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। আর এই বিশেষ সুবিধা পাওয়া যাচ্ছে কোম্পানিটির কাছে ‘নিবেদিতা’ নামে একটি বিশেষ বীমা করে।

গ্রীন ডেল্টার ভিন্নমাত্রার এই উদ্যোগ দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে। বাংলাদেশের প্রথম সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) পায়োনিয়ার হিসেবে গ্রীন ডেল্টাকে স্বীকৃত দিয়েছে জাতিসংঘের গ্লোবাল ইমপ্যাক্ট। সম্প্রতি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারজানা চৌধুরী উদ্যোক্তাদের আন্তর্জাতিক সংগঠন ইন্টারপ্রেনার অর্গানাইজেশন (ইও) গ্লোবালের কাছ থেকেও পুরস্কার নিয়েছেন।