সংবাদ শিরোনাম
DSE

২১ ডিসেম্বর থেকে রিহ্যাবের শীতকালীন আবাসন মেলা

1513525048

২১ ডিসেম্বর শুরু হচ্ছে আবাসন খাতের সবচেয়ে বড় আয়োজন রিহ্যাব ফেয়ার ২০১৭। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় পাঁচদিনের এ মেলা চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। এবারের মেলায় মোট ২০৩টি স্টল থাকছে। এ বছর ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩ অর্থলগ্নিকারী প্রতিষ্ঠানকে অংশগ্রহণের সুযোগ দিয়েছে রিহ্যাব।

রিহ্যাব ফেয়ার উপলক্ষে গতকাল জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন। রিহ্যাব সদস্য ও ক্রেতাদের মধ্যে সেতুবন্ধ তৈরি করতে এ মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি। রিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মতো ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে বলেও অভিমত ব্যক্ত করেন তিনি।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের প্রথম ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া, পরিচালক ও প্রেস অ্যান্ড মিডিয়া কমিটির কো-চেয়ারম্যান কামাল মাহমুদ, পরিচালক ও মেলা কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরী, পরিচালক মো. আবু বকর সিদ্দিক, মেলা কমিটির সদস্য মির্জা আনোয়ার, এসএম ইমদাদ হোসেন ও এমজি আজমসহ অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রিহ্যাব ফেয়ার ২০১৭-এর উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ২১ ডিসেম্বর বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে মেলার উদ্বোধনী অনুষ্ঠান হবে।

প্রথম দিন ক্রেতা-দর্শনার্থীরা বেলা ২টা থেকে মেলায় প্রবেশ করতে পারবেন। বাকি দিনগুলোয় সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল এন্ট্রি, অন্যটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল এন্ট্রির টিকিটের দাম ৫০ টাকা। আর মাল্টিপল এন্ট্রি টিকিটের দাম ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলায় পাঁচবার প্রবেশ করতে পারবেন। টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এন্ট্রি টিকিটের র্যাফল ড্রতে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে। মেলার শেষ দিন অর্থাৎ ২৫ ডিসেম্বর রাত ৯টায় র্যাফল ড্র অনুষ্ঠিত হবে। এ বছর র্যাফল ড্রয়ের প্রথম পুরস্কার হিসেবে থাকছে একটি প্রাইভেট কার। এছাড়া দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি মোটরসাইকেল, তৃতীয় পুরস্কার হিসেবে একটি ফ্রিজ, চতুর্থ পুরস্কার হিসেবে একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, পঞ্চম পুরস্কার হিসেবে একটি ওয়াশিং মেশিন ও ষষ্ঠ থেকে ১০ম পুরস্কার হিসেবে একটি করে মোবাইল ফোন জেতার সুবর্ণ সুযোগ থাকছে।

Attachments area