সংবাদ শিরোনাম
DSE

এফবিসিসিআই’র সাধারণ সভা অনুষ্ঠিত

fbcci

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর বার্ষিক সাধারণ সভা ২০১৬-১৭ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) বেইলি রোডের অফিসার্স ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

সভায় এফবিসিসিআই সভাপতি তার বক্তব্যে বলেন, এফবিসিসিআই-এর সাধারণ পরিষদ সদস্যদের প্রতি প্রদত্ত প্রতিশ্রুতি অনুযায়ী দেশের বেসরকারি খাতের উন্নয়নে বর্তমান পরিচালনা পর্ষদ তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বর্তমান পরিচালনা পর্ষদ নিয়মিত কার্যক্রম ছাড়াও বেশকিছু নতুন কার্যক্রম গ্রহন করেছে। এসময় গৃহীত এসব কার্যক্রম সম্পাদনে সাধারণ পরিষদ সদস্যদের অকৃত্রিম সহযোগিতা এবং সমর্থনের জন্য তিনি তাদের ধন্যবাদ জানান।

একইসঙ্গে সদ্য প্রয়াত এফবিসিসিআই’র সাবেক সভাপতি আনিসুল হককে স্মরণ করে তিনি বলেন, আনিসুল হকের অকাল মৃত্যুতে এফবিসিসিআই পরিবার গভীর শোকগ্রস্ত। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং মরহুমের পরিবারের শোকসন্তপ্ত সদস্যবৃন্দের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, মরহুম আনিসুল হক ২০০৮-১০ মেয়াদকালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’রও (এসসিসিআই) সভাপতি ছিলেন। এফবিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালে এফবিসিসিআই-এবং দেশের সকল চেম্বার ও সকল অ্যাসোসিয়েশনের উন্নয়নে তার অবদান আমরা অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

একই সঙ্গে গত এক বছরে এফবিসিসিআই পরিবারের যে সকল সদস্য মৃত্যুবরণ করেছেন তাদের জন্যও সমবেদনা প্রকাশ করা হয় সাধারণ সভায়।

সভায় এফবিসিসিআই প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, সহ-সভাপতি মুনতাকিম আশরাফ, এফবিসিসিআই পরিচালকবৃন্দ এবং এফবিসিসিআই-এর সাধারণ পরিষদ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এফবিসিসিআই সভাপতির বক্তব্যের পর উল্লেখযোগ্য সংখ্যক সাধারণ পরিষদ সদস্য বিভিন্ন বিষয়ের উপর আলোচনায় অংশ নেন বলেও জানা গেছে।

সব শেষে এফবিসিসিআই প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম সভায় সমাপনী বক্তব্য রাখেন।