সংবাদ শিরোনাম
DSE

রিহ্যাব মেলায় অফারের ছড়াছড়ি

rehab

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে পাঁচ দিনব্যাপী দেশের আবাসন শিল্পখাতের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’। দর্শনার্থীদের জন্য মেলা প্রাঙ্গণ উন্মুক্ত থাকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।
এবারের মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের দুই শতাধিক স্টল অংশ নিয়েছে। এছাড়া ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানেরও স্টল রয়েছে। মেলা উপলক্ষে ক্রেতা আকর্ষণে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো বিভিন্ন অফারের ব্যবস্থা করেছে।

একনজরে দেখে নেওয়া যাক অফারগুলো

পূর্বাচল এনআরবি হোমস তাদের প্লটে মেলা উপলক্ষে ২৫ শতাংশ ছাড় দিচ্ছে। এককালীন নগদ মূল্যে যারা প্লট ক্রয় করবেন তারা এ সুবিধা পাবেন। ৫ কাঠার একটি প্লটের মূল্য ৫২ লাখ টাকা। যা মেলা উপলক্ষে দেওয়া হচ্ছে ৩৯ লাখ টাকায়। এছাড়া মেলায় বুকিং দিয়ে কাঠাপ্রতি ৬ হাজার ৯৩৪ টাকা কিস্তিতে প্লট কেনার সুযোগ থাকছে।

ইমপেরিয়াল রিয়েল এস্টেট কোম্পানি তাদের ৯টি প্রকল্পের মধ্যে ২টি প্রকল্পের রেডি ফ্লাটে ১৭ শতাংশ ছাড় দিচ্ছে। মধ্য বাসাবোর ইমপেরিয়াল রাজিয়া গার্ডেন ও মিরপুর-১০ নম্বরে ইমপেরিয়াল জহির হোমস প্রকল্পে এ ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া তাদের অন্যান্য প্রকল্পেও ৫ শতাংশ থেকে ১২ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে মেলা উপলক্ষে।

হাইপেরিয়ান গ্রুপের হাইপেরিয়ান হোটেল সান কোস্ট লি. কক্সবাজার। এখানে মাত্র ১ লাখ ২৫ হাজার টাকায় থ্রি স্টার হোটেলের মালিক হওয়ার সুযোগ রয়েছে। এ হোটেলটি আগামী বছরের ১৮ জুলাই উদ্বোধন করা হবে। এতে ১ লাখ ২৫ হাজার টাকা বিনিয়োগ করে যে কেউ প্রতিমাসে ১ হাজার ২৫০ টাকা আয় করতে পারবেন। থাকছে বছরে ৬ দিন ফ্রি অবকাশ যাপনের সুবিধা।

পূর্বাচল মালুম সিটি মেলা উপলক্ষে এককালীন প্লট ক্রয়ে ৩০ শতাংশ ছাড় দিচ্ছে। রাজউক পূর্বাচলের ৪ ও ২১ নম্বর সেক্টর সংলগ্ন শীতলক্ষ্যা নদীর তীরে আধুনিক সুপরিকল্পিত আবাসন পূর্বাচল মালুম সিটি। মালুম সিটির মার্কেটিং ম্যানেজার মেসকাত হোসাইন বলেন, তাদের এ অফার চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। প্রকল্প পরিদর্শনের জন্য পরিবহনের ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

শামসুল আল-আমিন রিয়েল এস্টেট লিমিটেডের অনেকগুলো প্রকল্প চলমান। এর মধ্যে মিরপুর মাজার রোডে তাদের একটি প্রকল্পের নাম আল-আমিন আজমল ফেলিসিটা। এখানে মাত্র ৪ হাজার ৫০০ টাকা স্কয়ার ফিটে ফ্লাট বিক্রি করা হচ্ছে মেলা উপলক্ষে। রয়েছে কিস্তি সুবিধা। ২৪ কিস্তিতে ২৪ লাখ ও বাকি টাকা এককালীন দিয়ে মাত্র ৩০ লাখ টাকায় ৭০০ স্কয়ার ফিটের একটি ফ্লাটের মালিক হতে পারবেন ক্রেতা।
প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজার মাসুম বিল্লাহ বলেন, ৬০ ফিট সড়কের পাশে নান্দনিক আর্কিটেকচারাল ডিজাইনের প্রকল্পটি ঢাকার মিরপুর মাজার রোডে। রয়েছে সহজ শর্তে ব্যাংক লোনের ব্যবস্থা।

রিহ্যাবের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, এবারের মেলায় দর্শনার্থীদের দুই ধরনের টিকিট দেওয়া হচ্ছে। একটি সিঙ্গেল এন্ট্রি, অপরটি মাল্টিপল। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা, মাল্টিপল ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫ বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দুস্থদের সাহায্যে ব্যয় করা হবে।

এছাড়া এন্ট্রি টিকিটের র‌্যাফেল ড্রতে থাকবে আকর্ষণীয় পুরস্কার। মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ১ম পুরস্কার- একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার-একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার-একটি ফ্রিজ, ৪র্থ পুরস্কার-একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার-একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পুরস্কার থাকবে মোবাইল ফোন।