সংবাদ শিরোনাম
সাইবার ব্যবস্থাপনায় আন্তর্জাতিক মান নিয়ন্ত্রন করছে বাংলাদেশ ব্যাংক         ক্রমান্বয়ে ফেরত : প্রথম পর্যায়ে ৮০৩২ রোহিঙ্গার তালিকা হস্তান্তর         বিদেশি কর ফাঁকিবাজ ধরতে সক্রিয় হচ্ছে এনবিআর         বাংলাদেশে বিনিয়োগ করলে সিঙ্গাপুরও লাভবান হবে         খালেদা কারাগারে, যে সিদ্ধান্ত নিল আইনজীবীরা         রোহিঙ্গা প্রত্যাবাসনের তালিকা হস্তান্তর আজ         রাষ্ট্রায়ত্ত ব্যাংকের মূলধন ঘাটতি : বিকল্প চিন্তা সরকারের         গৃহপরিচারিকা ফাতেমাকে সঙ্গে পেলেন খালেদা         ইন্টারনেট প্রশ্ন ফাঁস করে না, করে মানুষ : মোস্তাফা জব্বার         খালেদার মুক্তির দাবিতে প্রেসক্লাবে অনশনে বিএনপি        
DSE

ঢাকায় পিঠা উৎসব শুরু হচ্ছে মঙ্গলবার

pitha

রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৯দিনব্যাপী জাতীয় পিঠা উৎসব-১৪২৪। ২৩ জানুয়ারি (মঙ্গলবার) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই উৎসব শুরু হবে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। লোকজ ঐতিহ্য ধরে রাখতে বাঙালির পিঠা পার্বণের আনন্দধারায় এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জাতীয় পিঠা উৎসব পরিষদ এ উৎসবের আয়োজন করছে। রোববার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, আতাউর রহমান, নাট্যকার ড. ইনামুল হক, জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি ম. হামিদ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী এবং জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব খন্দকার শাহ্ আলমসহ বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পিঠা প্রেমীদের জন্য উৎসব মঞ্চে প্রতিদিন বিকেল ৪টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।