সংবাদ শিরোনাম
DSE

অনুষ্ঠিত হলো ‘বিইউবিটি-প্রাণ-আরএফএল জব ফেয়ার

bubt

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) ‘ক্যারিয়ার গাইড্যান্স অফিস’ এবং প্রাণ-আরএফএল গ্রুপের যৌথ উদ্যোগে বুধবার রাজধানীর মিরপুরের রূপনগরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ‘বিইউবিটি- প্রাণ-আরএফএল জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে। মেলায় আগত শিক্ষার্থীরা ক্যারিয়ার গঠনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে বাস্তব অভিজ্ঞতা লাভ করেন।

বেলা ১১টায় মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. আবু সালেহ। এরপর শুরু হয় মেলার আনুষ্ঠানিক পর্ব। গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য ‘জীবন বৃত্তান্ত’ গ্রহণ ও ‘ওয়াক ইন-ইন্টারভিউ’ পর্বও সম্পন্ন হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপের ইন্টারন্যাশনাল পার্টনারশিপ বিষয়ক পরিচালক মো. কায়সারুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউবিটি ট্রাস্টের সভাপতি প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক, বিইউবিটির ট্রেজারার প্রফেসর মো. এনায়েত হোসেন মিয়া ও প্রক্টর প্রফেসর মিঞা লুৎফার রহমান।

বিকেলে এ উপলক্ষে ‘চ্যালেঞ্জেস ফর ফ্রেসারস ইন দ্য প্রেজেন্ট জব মার্কেট’ শীর্ষক সেমিনারও অনুষ্ঠিত হয়। সেমিনারে বক্তারা শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন গঠনে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। সভাপতিত্ব করেন বিইউবিটি-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর মো. আবু সালেহ। মূল প্রবন্ধ উপস্থান করেন প্রাণ-আরএফএল গ্রুপের মানবসম্পদ বিভাগের শীর্ষ কর্মকর্তা মো. জাবের আল রাহাদ খান।
মেলার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- বিইউবিটির ফ্যাকাল্টি অব বিজনেস ডিন প্রফেসর ড. সৈয়দ মাসুদ হুসেন। এছাড়া বিশেষ তত্ত্বাবধান করেন বিইউবিটি-এর জয়েন্ট রেজিস্ট্রার ও বিইউবিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ এইচ এম আজমল হোসেন এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ক্যারিয়ার গাইড্যান্স ডিরেক্টর মোহাম্মাদ মাসুদুর রহমান।

জব ফেয়ারে মিডিয়া পার্টনার হিসেবে ছিলো- জাগো নিউজ, যুগান্তর এবং রেডিও ক্যাপিটাল এফএম (৯৪.৮)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেডিও ক্যাপিটালের বিপণন বিভাগের প্রধান মাহমুদা নাহিদ, মিডিয়া প্রতিনিধিরা, প্রাণ-আরএফএল গ্রুপের মানবসম্পদ বিভাগের শীর্ষ কর্মকর্তা মো. আলী মরতুজাসহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা।

এছাড়া উপস্থিত ছিলেন বিইউবিটির বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা।