সংবাদ শিরোনাম
DSE

এই ঈদে ৮৫ টাকা লিটারে তেল বিক্রি করছে টিসিবি

ঈদে ৮৫ টাকা লিটারে তেল বিক্রি করছে টিসিবি

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে আজ সোমবার থেকে খোলা বাজারে কয়েকটি নিত্যপণ্য বিক্রি শুরু করছে সরকারের বিপনণ সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  সয়াবিন তেল থেকে শুরু করে দেশি চিনি, মশুর ডাল ও ছোলা বিক্রি করবে তারা। সারা দেশে ১৮৭টি ভ্রাম্যমাণ ট্রাকে এসব পণ্য পাওয়া যাবে।

টিসিবি জানিয়েছে, ৮৫ টাকা দরে প্রতি লিটার সয়াবিন তেল কিনতে পারবেন ভোক্তারা। যা বর্তমানে বিভিন্ন দোকান ও মাকের্টে লিটার প্রতি ১০৮ থেকে ১১৫ টাকা বিক্রি হচ্ছে। এ হিসেবে টিসিবির তেল কিনে সাধারণ মানুষের লিটার প্রতি ২৩-৩০ টাকা সাশ্রয় হবে।

সয়াবিন তেলে ছাড়াও টিসিবির ভ্রাম্যমান স্টোর থেকে চিনি প্রতি কেজি ৫২ টাকা, মশুর ডাল (মাঝারী আকারের) ৫০ টাকা, ছোলা প্রতি কেজি ৪০ টাকা দরে কেনা যাবে।

একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ৪ কেজি মশুর ডাল, ৫ লিটার তেল ও যেকোনও পরিমাণ ছোলা কিনতে পারবেন।

টিসিবির দেয়া তথ্য অনুযায়ী, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৫টি, চট্টগ্রামে ১০টি ও অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরে ২টি করে ট্রাকে পণ্য বিক্রি করা হবে।

রাজধানীতে যেসব এলাকায় টিসিবির পণ্য বিক্রি করা হবে সেগুলো হলো- সচিবালয়ের গেট, জাতীয় প্রেসক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, দিলকুশা, দৈনিক বাংলা মোড়, মতিঝিল বক চত্বর, ফকিরাপুল বাজার , বাংলাদেশ ব্যাংক চত্বর. যাত্রাবাড়ী কাঁচা বাজার, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, রামপুরা বাজার, বনশ্রী আইডিয়াল স্কুলের পাশে, মেরুণ বাড্ডা কাঁচাবাজার, খিলগাও তালতলা বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, মাদারটেক অথবা নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, শ্যামলী মোড়, মিরপুর-১ মাজার রোড, মিরপুর-১০ গোলচত্বর, কালশী মোড় (পূরবী সিনেমা হলের কাছে), রজনীগন্ধা সুপার মার্কেট (কচুক্ষেত ঢাকা), মোহম্মদপুর আসাদ গেট, মোহাম্মদপুর টাউনহল, জিগাতলা মোড়, সাইন্সল্যাবরেটরি মোড়, নিউমার্কেট পোস্ট অফিস, ছাপড়া মসজিদ, পলাশী মোড়, আসকোনা হাজিক্যাম্প ও উত্তরার রাজলক্ষ্মী কমপ্লেক্স।

এছাড়া টিসিবির দুইহাজার ৮০৩ জন ডিলার ও নিজস্ব ১০টি খুচরা বিক্রয় কেন্দ্রের মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম চলবে।