সংবাদ শিরোনাম
DSE

মহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপি

1201556_kalerkantho_pic

রাজধানী ঢাকার সড়কের যেমন ভাবে ফিটনেসবিহীন গাড়ি চলাচলে কঠোর ভূমিকা পালন করছে ঠিক সেই ভাবেই এবার দেশের মহাসড়কগুলোতেও ফিটনেসবিহীন গাড়ি যাতে না চলতে পারে সেজন্য আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর কঠোর নজরদারি থাকবে বলে জানিয়েছেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজ সোমবার পুলিশ সরদপ্তরে প্রেস ব্রিফিং করে তিনি এ কথা জানান।

এসময় তিনি বলেন, রাজধানী ঢাকার সড়কের পাশাপাশি দেশের মহাসড়কগুলোতেও যেন কোনোভাবে ফিটনেসবিহীন গাড়ি না চলতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। পাশাপাশি আসন্ন ঈদ এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে পুলিশের পদক্ষেপ ও তৎপরতার কথা তুলে ধরেন আইজিপি। এছাড়া দেশজুড়ে চলা ট্রাফিক সপ্তাহ কঠোর ভাবে পালন করার জন্য নির্দেশনা দেন তিনি।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে দেশজুড়ে ট্রাফিক সপ্তাহ পালন করছে পুলিশ। ট্রাফিক আইনের কঠোর বাস্তবায়নের এই কর্মসূচিতে ফিটনেসবিহীন গাড়িকে ঢাকার রাস্তায় নামতে দেওয়া হচ্ছে না। যাচাই করা হচ্ছে গাড়ির বৈধতার কাগজপত্র ও চালকের লাইসেন্সও। মহাসড়কেও যেন ফিটনেসবিহীন গাড়ি না চলে এবং যাবতীয় কাগজপত্র বাছাই করা হয়, সেজন্যও ব্রিফিংয়ে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেন আইজিপি।