সংবাদ শিরোনাম
DSE

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপে শুভ সূচনা বাংলাদেশের

mushi-20180916015759

মুশফিকের ১৪৪ রানের ওপর ভর এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬১ রান তুলতে সক্ষম হয় মাশরাফি বাহিনী। সাথে দুর্দান্ত কারিশমা দেখিয়েছেন মোহাম্মদ মিঠুন। শুরুতেই লিটন দাস ও সাকিবকে হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। তার ওপর আবার তামিমের ইনজুরি নিয়ে মাঠ ছাড়া । সবকিছু মিলিয়ে গতকাল রাতে দুবাইতে মুশফিক ও মিঠুন যা করে দেখালেন তা এক কথায় অসাধারণ। ৬৩ রানে মিঠুন ফিরে গেলে এক পাশ আগলে রাখেন মুশফিক। শেষ পর্যন্ত ১৪৪ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলে মুশফিক আউট হয়ে যান। শ্রীলঙ্কার সামনে টার্গেট দাঁড়ায় ২৬২।

২৬২ রানের লক্ষ্য পূরণ করতে ব্যাটিংয়ে নামে শ্রীলংকা। কিন্তু ৫০ ওভারের খেলায় ২১ ওভার শেষে দলটির সংগ্রহ দাঁড়ায় মাত্র ৮০। তাও আবার ৭টি উইকেট হারানোর পর! ২৫ ওভারের ২য় বলে ৮ম উইকেট হারিয়ে দলটির রান দাঁড়ায় ৯৬। বলাবাহুল্য, দুর্দান্ত ব্যটিং তো বাংলাদেশের ছিলই। তারপর ফিল্ডিংয়ে এসে লংকানদের এমনই করুন অবস্থা আজ করে ছেড়েছে বাংলাদেশের বোলাররা!

মাঠে বল হাতে লংকানদের ত্রাশ হিসেবে বিরাজ করছেন মাশরাফি। এছাড়া মোস্তাফিজ আর মেহেদী হাসান মিরাজের বলের তেজ লংকানদের রীতিমতো আজ ঘাম ছুটিয়ে দিয়েছে!

২৫ ওভারের ২য় বলে দলীয় ৯৬ রানের মাথায় মাঠ ছাড়েন সুরাঙ্গা লাকমাল। শ্রীলংকান দল হারায় ৮ উইকেট। দিলরুয়ান পেরেরার সঙ্গে ব্যাট হাতে জুটি বাঁধতে নামেন আমিলা আপনসো। ৩৪ ওভারের পর দ্বিতীয় বলে দিলরুয়ানও ফিরে যান সাজঘরে। সর্বশেষ ১২৪ রান তুলতে সবকটি উইকেট হারায় লংকানরা।

ফলাফল বাংলাদেশ জিতে যায় ১৩৭ রানের বিপুল ব্যবধানে!