সংবাদ শিরোনাম
DSE

সম্মাননা পাচ্ছেন চট্টগ্রামের ২৭ করদাতা

nbr

আয়কর দিবস উপলক্ষে চট্টগ্রামের কর অঞ্চল সমূহের অধিক্ষেত্রাধীন চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম জেলা, তিন পার্বত্য জেলা ও কক্সবাজার জেলার মোট ২৭ ব্যক্তি সম্মাননা পুরস্কার পাচ্ছেন।

সম্মাননা পাওয়ার জন্য নির্বাচিত ২৭ জনের মধ্যে দুর্নীতির দায়ে অভিযুক্ত টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি ও তার ভাইও রয়েছেন।

দীর্ঘদিন ধরে কর প্রদানকারী এবং সর্বোচ্চ করদাতা এই দুই ক্যাটাগরিতে সম্মানতা দেওয়া হচ্ছে।মঙ্গলবার নগরীর আগ্রাবাদে সরকারি কার্যভবন-২ সংলগ্ন মাঠে চট্টগ্রাম কর অঞ্চল-১ আয়োজিত কর দিবসের অনুষ্ঠানে সেরা করদাতাদের হাতে সম্মাননা ক্রেস্ট দেওয়া হবে।

২০১৩ সালে আয়কর দিবসে চট্টগ্রাম সিটি করপোরেশনে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী দুই শ্রেণির পাঁচটি পুরস্কারই পেয়েছিল এ কে খান গ্রুপ পরিবার। ২০১৪ সালে চট্টগ্রামে সর্বোচ্চ করদাতা হয়েছিলেন (প্রথম) সালাউদ্দিন কাশেম খান ও তৃতীয় স্থানে ছিলেন আবুল কাসেম খান। এবার সর্বোচ্চ করদাতা হয়েছেন(প্রথম) সদর উদ্দিন খান ও তৃতীয় স্থানে আছেন সালাউদ্দিন কাশেম খান।

দ্বিতীয় স্থানে আছেন নগরীর বিবিরহাট এলাকার ব্যবসায়ী মুহাম্মদ মহসিন। সিটি করপোরেশনে দীর্ঘমেয়াদে করদাতা দুইজন হলেন- ডা. সালাউদ্দিন এম সিদ্দিক ও আবদুল মান্নান সিকদার।

আয়কর দিবস উদযাপন কমিটির আহবায়ক ও চট্টগ্রাম কর আপীল কমিশনার কাজী ইমদাদুল হক বলেন, করদাতাদের উৎসাহিত করতে প্রতি বছর সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদী করদাতাদের সম্মাননা জানানো হয়। এবারও ২৭ জন করদাতাকে সম্মাননা দেওয়া হবে।

চট্টগ্রাম জেলা:
চট্টগ্রাম জেলায় এবার সর্বোচ্চ করদাতার সম্মাননা পাচ্ছেন মো. শামসুল হুদা, ইঞ্জিনিয়ার মো.মহসিন ও আমীর আলী হোসেন। দীর্ঘমেয়াদী দুই করদাতা হলেন- রাউজান উপজেলার ফকিরহাটের সৈয়দ আহসান উল্লাহ ও রহমতগঞ্জ দেওয়ানজি পুকুর পাড় এলাকার প্রকাশ রঞ্জন দাশ।

কক্সবাজার জেলা:
কক্সবাজার জেলায় সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন আলোচিত সংসদ সদস্য আবদুর রহমান বদি। তাঁর ভাই আবদুস শুক্কুরও (তৃতীয়) এবং দ্বিতীয় স্থানে রয়েছেন টেকনাফের মোহাম্মদ হানিফের সন্তান সাইফুল করিম। দীর্ঘ মেয়াদী দুই করদাতা হলেন- ফরিদুল আলম ও আবুল হাশেম।

বান্দরবান জেলা:
বান্দরবান জেলায় তিন সর্বোচ্চ করদাতা হলেন- মোহাম্মদ নুরুল আবছার, আব্দুস শাকুর ও মোহাম্মদ হুমায়ুন করিব। এ জেলায় এবার দীর্ঘ মেয়াদে একজন করদাতা সম্মাননা পাচ্ছেন। তিনি হলেন- শামসুল আলম।

খাগড়াছড়ি জেলা:
খাগড়াছড়ি জেলায় সর্বোচ্চ করদাতারা হলেন- মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ নুর আলম ও বিউটি দেব। দীর্ঘ মেয়াদে করতারা হলেন- খাগড়াছড়ি সদরের শিব শংকর দেব ও খাগড়াছড়ি বাজারের মো. সোলায়মান।

রাঙ্গামাটি জেলা:
রাঙামাটি জেলার সর্বোচ্চ তিন করদাতা হলেন- রিজার্ভ বাজারের মো.ফজলুল হক, আবুল মনসুর ওবাইদুল্লা ও পুলিশ সুপার কার্যালয় এলাকার মো. রফিকুল আলম(লিটন)। এ জেলায় দীর্ঘ মেয়াদী কোন করদাতা এবার পাওয়া যায়নি।