আইভিডি বাংলাদেশ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের আবেদন শেষ ১৫ নভেম্বর

বিডিএফএন টুয়েন্টিফোর.কম

৫ ডিসেম্বর আসন্ন আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবসকে কেন্দ্র করে একটি সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে যেখানে স্বেচ্ছাসেবীদের নিঃস্বার্থ প্রচেষ্টাকে স্বীকৃতি দেওয়া এবং বৈশ্বিক অতিমারি চলাকালীন সময়ে সমাজে উল্লেখযোগ্য অবদান রাখা স্বেচ্ছাসেবীদের পুরস্কৃত করা হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ইউএনভি বাংলাদেশ, ওয়াটারএইড বাংলাদেশ, ভিএসও বাংলাদেশ এবং ইউএনএফপিএ বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়েছে ‘আইভিডি বাংলাদেশ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১’।

২০টি ভিন্ন ক্যাটাগরিতে সেরা স্বেচ্ছাসেবীদের এই পুরষ্কার প্রদান করা হবে। এই ক্যাটাগরির মধ্যে রয়েছে জনস্বাস্থ্য, সচেতনতা, খাদ্য নিরাপত্তা, উদ্ভাবনী পদক্ষেপ/সামাজিক সমস্যা মোকাবিলায় ডিজিটাল সমাধান, লিঙ্গ – ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে পদক্ষেপ, জেন্ডার সংক্রান্ত প্রচারণা, শিক্ষা নিশ্চিতকরণে সহায়তা, শিশু সুরক্ষা, ওয়াশ, পরিবেশ, বর্জ্য ব্যবস্থাপনা, মানসিক স্বাস্থ্য, মাদকের অপব্যবহার এবং আসক্তির বিরুদ্ধে অবদান, কোভিড-১৯ সংক্রান্ত সহায়তা এবং অন্যান্য।

প্রথম ১০ জন পুরস্কার বিজয়ীকে যথাক্রমে ১,০০,০০০ টাকা; ৭০,০০০ টাকা; ৫০,০০০ টাকা; ৩৫,০০০ টাকা; ২৫,০০০ টাকা; ১৫,০০০ টাকা; ১০,০০০ টাকা; ৭,০০০ টাকা; ৬,০০০ টাকা; ৫,০০০ টাকা প্রদান করা হবে। বাকি দশজন বিজয়ীসহ সবার জন্য থাকছে ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট।

আগ্রহী আবেদনকারী সেচ্ছাসেবীদের তাদের ব্যক্তিগত তথ্য, কাজের বিবরণ এবং আরও কিছু তথ্য নির্দেশিত নিয়মাবলী অনুযায়ী প্রদান করে আবেদন করতে আহবান জানানো হচ্ছে। বিস্তারিত পাওয়া যাবে – www.wateraid.org/bd, https://unvolunteersbd.org/, https://www.facebook.com/UNVBangladesh, https://www.facebook.com/unfpabangladesh, https://www.vsointernational.org/our-work/where-we-work/bangladesh এবং https://www.facebook.com/VSO.BD এ।

চলতি মাসের ১৫ তারিখ আবেদন জমা দেওয়ার শেষ সময়। আবেদন ফর্ম পাওয়া যাবে https://forms.gle/LN2gy7t2wTfGTrCD6 লিঙ্কে।