২৯ সেপ্টেম্বর ঢাকায় মোবাইল কংগ্রেস বাংলাদেশ ২০২২

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

অ্যাসোসিয়েশন অফ মোবাইল টেলিকম অপারেটরস অফ বাংলাদেশ (এমটব) এবং রেডকার্পেট৩৬৫ লি: যৌথভাবে, ২৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর ২০২২ পর্যন্ত ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, তে মোবাইল কংগ্রেস বাংলাদেশ আয়োজন করতে যাচ্ছে।

এই উপলক্ষে, এমটব-এর মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অব.) এবং রেডকার্পেট৩৬৫ -এর সিইও জনাব আহমেদ ইমতিয়াজ আজ ২৬শে জুন ২০২২, আজ সকাল ১১ টায় এমটব সেক্রেটারিয়েট একটি কৌশলগত জোট চুক্তিতে স্বাক্ষর করেছেন। এখানে তারা মোবাইল কংগ্রেস বাংলাদেশের গুরুত্ব সম্পর্কেও অবহিত করেন।

মোবাইল কংগ্রেস বাংলাদেশ সা¤প্রতিক উন্নয়ন তুলে ধরবে এবং বাংলাদেশের মোবাইল ও টেলিকমিউনিকেশন শিল্পের ভবিষ্যত পরিধিকে বিস্তৃত করবে। এই মোবাইল কংগ্রেস হেভিওয়েট প্রদর্শনী, সেমিনার এবং সম্মেলন, ফোরাম, বিশেষ ইভেন্ট এবং অ্যাওয়ার্ড শো দিয়ে সাজানো হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অব.) বলেন, বাংলাদেশের ১৮৩.৩৮ মিলিয়ন (এপ্রিল ২০২২) মোবাইল ফোন গ্রাহক এবং ১১৩.২১ মিলিয়ন (এপ্রিল ২০২২) মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী ডিজিটাল বাংলাদেশ এর নিখুঁত উদাহরণ দেখিয়েছেন। বিভিন্ন সূচক ইঙ্গিত দিচ্ছে যে ২০২৩ সালের মধ্যে বাজারের আকার হবে $৫.০৮ বিলিয়ন। সুতরাং, এই শিল্পের শক্তিকে বিশ্বে তুলে ধরার এই সুযোগটি গ্রহণ করার এখনই সময় এবং মোবাইল কংগ্রেস বাংলাদেশ (এমসিবি) এর জন্য উপযুক্ত প্ল্যাটফর্ম হবে।

আহমেদ গণমাধ্যমকে বলেন, বাংলাদেশের মোবাইল হ্যান্ডসেট ও টেলিযোগাযোগ শিল্প এগিয়ে যাচ্ছে। বিশ্বের অন্যান্য দেশের সাথে প্রতিযোগিতায় থাকার জন্য আমাদের “মেইড ইন বাংলাদেশ” পণ্য প্রচার করতে হবে। শীর্ষস্থানীয় আন্তর্জাতিক মোবাইল ব্র্যান্ড Samsung, Nokia, Vivo, Xiaomi এবং Oppo ইতিমধ্যেই দেশে কারখানা স্থাপন করেছে। আমরা বিশ্বাস করি, মোবাইল কংগ্রেস বাংলাদেশ ২০২৩ সালের মধ্যে প্রায় ১২ বিলিয়ন ডলার বিনিয়োগ অর্জনে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এমটব -এর হেড অফ অপারেশনস জনাব এম আজমত খান বলেন, আমরা MCB TALK নামে মোবাইল ও টেলিকম শিল্পের উপর ধারাবাহিক সেমিনার, ফায়ারসাইড চ্যাট, প্যানেল আলোচনা এবং সম্মেলন করব। প্রতিদিন আমরা ২ থেকে ৩টি MCB TALK রাখার পরিকল্পনা করছি যা টেলিকম শিল্পের বর্তমান অবস্থাকে আপডেট করতে এবং ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করবে।

প্রথমবারের মতো আয়োজন হতে যাওয়া এই মেগা মোবাইল কংগ্রেসে আমরা সরকারি কর্মকর্তা, প্রশাসক, মোবাইল অপারেটর, মোবাইল ফোন প্রস্তুতকারক, অ্যাসেম্বলার এবং আমদানিকারক, টেলকো পরিষেবা প্রদানকারী, শিল্প বিশেষজ্ঞ, আইসিটি এবং অন্যান্য প্রযুক্তি সংস্থা এই মেগা প্রদর্শনী ও সেমিনারে অংশগ্রহণ করবে।