ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আগামী ৫ নভেম্বর‘এফেক্টিভ প্রবলেম সলভিং–এক্সেলিং ইনটেস্ট পারফরমেন্স’ শীর্ষক এক দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা আয়োজন করতে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। কর্মশালাটিতে বিনামূল্যে অংশগ্রহ ণকরা যাবে।

বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে এই ভার্চুয়াল প্রশিক্ষণ সেশনটি আয়োজনের লক্ষ্যে ইউসিবি মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সাথে অংশীদারিত্ব করেছে। এই সেশনে আন্তর্জাতিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম সম্পর্কিত প্রয়োজনীয় নির্দেশিকা, পরামর্শ এবং সহায়ক তথ্য প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের সহায়তা করা হবে।

এই দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালার মাধ্যমে ইউসিবি শিক্ষার্থীদের আন্তর্জাতিক অ্যাকাডেমিক পাঠ্যক্রমের সাথে পরিচিত হওয়ার এবং এ ব্যাপারে দক্ষতা অর্জনে প্রয়োজনীয় কৌশল সম্পর্কে জানার চমৎকার এক সুযোগ প্রদান করবে।

কর্মশালাটি নির্ধারিত তারিখে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভার্চুয়াল যোগাযোগ প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

মোনাশ কলেজের মোনাশ কলেজ ডিপ্লোমার এডুকেশন স্ট্র্যাটেজি, লার্নিং অ্যান্ড টিচিংয়ের ম্যানেজার ড. শ্যাননরিও সকর্মশালাটি পরিচালনা করবেন।

আগ্রহী শিক্ষার্থীরা কর্মশালার জন্য নিবন্ধন করতে ভিজিট করুন – https://zoom.us/meeting/register/tJMufuurpjIqE9f0fWrRsTv8Hc_iX9OwR3r_উপস্থিত সকলকে অংশগ্রহণের স্বীকৃতিস্বরূপ মোনাশ কলেজ, অস্ট্রেলিয়াএবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের পক্ষ থেকে সনদপত্র প্রদান করা হবে।

উল্লেখ্য, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) বাংলাদেশে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার, যার্যা্ঙ্কিংয়ে বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে (কিউএস ২০২২ র্যা ঙ্কিং অনুযায়ী)। শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্যই উসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশনফি’র সুবিধা রয়েছে।