দুর্গাপূজা উপলক্ষ্যে দেবহাটায় নৌকা বাইচ প্রতিযোগীতা

এমএ জামান, (সাতক্ষীরা) :

সাতক্ষীরার দেবহাটায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের ন্যায় আজ বিকেল ৪টায় উপজেলার দক্ষিন পারুলিয়া স্পোর্টিং ক্লাব মাঠ সংলগ্ন সাপমারা খালে ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে পারুলিয়া পূর্ব চরপাড়া কবির মিস্ত্রির দল, গাজীপাড়া দল, জেলিয়াপাড়া দল ও খুলনার মামা-ভাগ্নে দল অংশগ্রহণ করেন। খালের দু’পাড়ে হাজার হাজার দর্শকের স্বত:স্ফূর্ত উপস্থিতিতে টানটান উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে পূর্ব চরপাড়া কবির মিস্ত্রির দল জয়লাভ করে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে দুই নৌকার সংঘর্ষের মধ্য দিয়ে জেলিয়াপড়া দল বিজয়ী হলে প্রতিযোগী দু’দলের মধ্যে গোলযোগ বাঁধে। একপর্যায়ে দ্বন্দ্ব নিরসণ করতে না করতে সন্ধ্যা নেমে আসলে পূর্ব চরপাড়া কবির মিস্ত্রির দল বনাম জেলিয়া পাড়া দলের মধ্যকার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডটি স্থগিত করে দেন আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, শারদীয় দুর্গাপূজাকে ঘিরে প্রতিবারের ন্যায় এবারও এ প্রতিযোগিতাটির আয়োজন করেন দক্ষিণ পারুলিয়ার ক্রীড়া ব্যক্তিত্ব, ব্যবসায়ী ও ইউপি সদস্য পদপ্রার্থী অসীম ঘোষ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পারুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম। এসময় দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, স্থানীয় ইউপি সদস্য গাজী শহিদুল্লাহ, ফেয়ার মিশনের পরিচালক আব্দুল কাদের মহিউদ্দীনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও হাজার হাজার দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।