সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে দুর্গাপুরে সিপিবি‘র মানববন্ধন

এস.এম রফিকুল ইসলাম রফিক, (দুর্গাপুর) :

দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি ঘরে হামলা, দূর্গাপূজার মন্ডপে হামলা, খুন ও নির্যাতনের প্রতিবাদে নেত্রকোনার দুর্গাপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৫ অক্টোবর সোমবার সকাল ১১টার দিকে পৌর শহরের প্রেসক্লাব মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপজেলা কমিউনিস্ট পার্টির যুগ্ম সাধারন সম্পাদক মোরশেদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিপিবি উপজেলা কমিটির সাধারন সম্পাদক কমরেড রুপন কুমার সরকার, সদস্য শামছুল আলম খাঁন, আঃ রাজ্জাক, ক্ষেতমজুর নেতা রহম আলী, উপজেলা যুব ইউনিয়ন সভাপতি মোঃ নজরুল ইসলাম, উপজেলা ছাত্র ইউনিয়ন সভাপতি মোঃ আলমগীর হোসাইন প্রমুখ।

বক্তারা বলেন, স্বাধীন দেশে ধর্মনিরপেক্ষ ভাবে বাঁচার ও মিলে মিশে থাকার অধিকার সবারই আছে। আজ সেই পরিবেশ নষ্ট হয়েগেছে। আমরা হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর-দোকান-পাট, মন্দিরে হামলার প্রতিবাদে এখানে দাঁড়াইনি, আমরা সকল জায়গায়, সংগঠিত সকল ধরনের সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদ ও সু-বিচার কামনা করছি। একদিকে আমরা বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার বিচার চাই অন্যদিকে ভারতের ত্রিপুরায় সংগঠিত মুসলিম সম্প্রদায়ের উপর হামলা ও লুটপাটের বিচার চাই। এই শ্লোগানে সম্পৃতির বন্ধনে বাসযোগ্য বাংলাদেশ গড়তে নিজ নিজ অবস্থান থেকে সকলকে এক হয়ে কাজ করার আহবান জানানো হয় এই কর্মসূচী থেকে।