শিরোনাম

South east bank ad

চালু হলো উবারও

 প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

চালু হলো উবারও

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির ঊর্ধ্বগতির মধ্যে চালু হয়েছে রাইড শেয়ারিং উবার। গতকাল বুধবার বাংলাদেশে উবারের মুখপাত্র গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ সরকার ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্দেশনা মেনে আমরা উবারএক্স, প্রিমিয়ার ও ভাড়া হিসেবে গাড়ি পরিষেবা আবার চালু করেছি। আমরা বিশ্বাস করি যে, এই চ্যালেঞ্জিং সময়ে রাইডারদের জন্য নিরাপদ ও নির্ভরযোগ্য চলাফেরায় বিকল্প সুবিধা দেবে উবার।

তবে উবারের মোটরসাইকেল সার্ভিসটি চালুর বিষয়ে কোনো সিদ্ধান্ত সরকারের পক্ষ থেকে জানানো হয়নি বলে তিনি জানান।

দেশে মহামারি করোনা সংক্রমণ পরিস্থিতি বেড়ে যাওয়ায় রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দিয়ে গত ৩১ মার্চ এক আদেশ জারি করে বিআরটিএ। আদেশে বলা হয়, করোনা সংক্রমণ ঠেকাতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত (আপাতত দুই সপ্তাহ) রাইড শেয়ারিং সার্ভিসে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
এরপর ৫ এপ্রিল থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য বিধিনিষেধ শুরু হয়েছে। এতে গণপরিবহনসহ বিমান, লঞ্চ, ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু ৬ এপ্রিল এক জরুরি বিজ্ঞপ্তিতে বুধবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় শর্ত সাপেক্ষে গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। তবে এক শহর থেকে অন্য শহরে কোনো গাড়ি প্রবেশ করতে পারবে না বলে জানিয়ে দেওয়া হয় ওই বিজ্ঞপ্তিতে। সরকারের এই বিজ্ঞপ্তি অনুযায়ী উবারও তাদের সেবা চালু করল।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: