South east bank ad

বিআরটিএতে বিশেষ ব্যবস্থায় গাড়ির নিবন্ধন চায় বারভিডা

 প্রকাশ: ০৭ মে ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিআরটিএতে বিশেষ ব্যবস্থায় গাড়ির নিবন্ধন চায় বারভিডা

বিআরটিএতে বিশেষ ব্যবস্থায় গাড়ির নিবন্ধন কার্যক্রম চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিকলস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন (বারভিডা)। বর্তমান লকডাউন পরিস্থিতিতে সমুদ্রবন্দরসমূহ, কাস্টমস হাউস এবং ব্যাংক খোলা থাকায় বারভিডা সদস্যরা তাদের আমদানিকৃত গাড়িগুলো ছাড় করছেন। এর মাধ্যমে সরকারের রাজস্ব আয় নিশ্চিত হচ্ছে। কিন্তু বিআরটিএ বন্ধ থাকায় গাড়ির ক্রেতারা গাড়ির নিবন্ধন সম্পন্ন করতে পারছেন না এবং ‘নম্বর’ না পাওয়ায় ক্রয়কৃত গাড়ি ব্যবহার করতে পারছেন না। অথচ বর্তমান লকডাউন পরিস্থিতিতে গণপরিবহন বন্ধ থাকায় ক্রেতারা জরুরি প্রয়োজনে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে পারতেন। আর, গাড়ি নিবন্ধনের মাধ্যমে সরকারও কাক্সিক্ষত রাজস্ব পেতে পারত। এ অবস্থায় অন্যান্য সেবা সংস্থার মতো বিআরটিএ সীমিত পর্যায়ে খোলা রাখার দাবি জানিয়েছে বারভিডা। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বারভিডা কভিডের ভয়াবহ সংক্রমণ পরিস্থিতিতে লকডাউনের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কার্যকর ব্যবস্থা গ্রহণ করায় সরকার এবং সংশ্লিষ্ট সব পক্ষকে আন্তরিক সাধুবাদ জানাচ্ছে। তবে ব্যবসায়িক কার্যক্রম চলমান রাখার স্বার্থে বারভিডা বিআরটিএতে বিশেষ ব্যবস্থায় রেজিস্ট্রেশন কার্যক্রম চালু রাখার জোর দাবি জানাচ্ছে।

উল্লেখ্য, পৃথিবীর বিভিন্ন দেশে স্বাধীন এজেন্সির মাধ্যমে গাড়ি নিবন্ধনের ব্যবস্থা রয়েছে। বারভিডা এরই মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরসহ বিআরটিএ এবং সড়ক ও সেতু মন্ত্রণালয়ে যোগাযোগ করে লকডাউন অবস্থায় বিশেষ সেবা হিসেবে গাড়ি নিবন্ধনের কার্যক্রম চালুর অনুরোধ জানিয়েছে। বারভিডা আশা করছে, সরকারের রাজস্ব প্রাপ্তি, বারভিডার ব্যবসায়িক কার্যক্রম স্বাভাবিক রাখা এবং জনস্বার্থে নিবন্ধন কার্যক্রম জরুরি ভিত্তিতে চালু করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: