শিরোনাম

South east bank ad

নাশকতার মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিচার শুরু

 প্রকাশ: ০১ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   আইন আদালত

নাশকতার মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিচার শুরু

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

নাশকতার অভিযোগে চট্টগ্রামের সীতাকুণ্ড থানায় দায়ের হওয়া মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৬৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। এর মধ্যে ৩৫ জন দুইটি মামলার আসামি আর একটিতে এই ৩৫ জন সহ ৬৮ জন আসামি।

গতকাল বৃহস্পতিবার (৩১ মার্চ) চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্ত ও দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ সারোয়ার আলমের পৃথক আদালত এই আদেশ দিয়েছেন।

চট্টগ্রামের অতিরিক্ত ৫ম জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রতন চক্রবর্তী ও আসলাম চৌধুরীর আইনজীবী নাছিমা আক্তার চৌধুরী বিষয়গুলো নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৮ নভেম্বর সীতাকুণ্ডে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করে।

একই বছরের ১৭ নভেম্বর পুলিশের উপর হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করা হয়। এই দুই মামলায় বৃহস্পতিবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ অশোক কুমার দত্ত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

অপরদিকে, ২০১৩ সালের ২৭ নভেম্বর রাতে সীতাকুণ্ডে পুলিশের গাড়ি লক্ষ্য করে ককটেল ছুড়ে মারার ঘটনায় ৬৮ জনকে আসামি করে মামলা করে পুলিশ।

এই মামলায় ৬৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ সারোয়ার আলমের আদালতে।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ মে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে গ্রেপ্তার হন বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলাম চৌধুরী।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্রের’ অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

এরপর রাষ্ট্রদ্রোহের দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে নাশকতা, চেক প্রতারণাসহ বিভিন্ন মামলায় আসামি হন আসলাম।

BBS cable ad

আইন আদালত এর আরও খবর: