শিরোনাম

South east bank ad

"অগ্নি নিরাপত্তা - আমাদের করণীয়" বিষয়ক আলোচনা সভা

 প্রকাশ: ২৬ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   এফবিসিসিআই

আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন আয়োজিত "অগ্নি নিরাপত্তা - আমাদের করণীয়" বিষয়ক আলোচনা সভায় এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, সম্প্রতি দেশে বিল্ডিং বা শিল্পকারখানাতে ঘন ঘন আগুন লাগার ফলে দেশে ও বিদেশে আমাদের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। যখনই কোন ঘটনা ঘটে তখনই আমরা সোচ্চার হই। গার্মেন্টস শিল্পের ন্যায় সারা দেশের শিল্পকারখানাগুলিতেও কমপ্লায়েন্স অনুসরণ করা দরকার।

তিনি আরো বলেন, আমাদের প্রথমে সমস্যাগুলিকে চিহ্নিত করে তা সমাধান করতে হবে। যেমন ভবন তৈরীর সময় সরকারের সংশ্লিষ্ট সকল অধিদপ্তরের সম্পৃক্ততা, ঝুঁকিপূর্ণ শিল্পকারখানা দ্রুত স্থানান্তর, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে শিল্পকারখানায় অগ্নি প্রতিরোধে সুরক্ষা সেল গঠন করা ইত্যাদি। এসব ব্যাপারে সরকারের সকল উদ্যোগের সাথে একাত্ম হয়ে আমরা ব্যবসায়ীরা কাজ করতে আগ্রহী।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাকসুদ হেলালী, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সিনিয়র সচিব সিরাজুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রি. জেনারেল সাজ্জাদ হোসাইন, রাজউকের চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নূরী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, স্থপতি ইকবাল হাবীবসহ রাজধানীর বিভিন্ন মার্কেট, শপিংমলের প্রতিনিধিরা।

BBS cable ad

এফবিসিসিআই এর আরও খবর: