শিরোনাম

South east bank ad

এফবিসিসিআই’র সাথে তুরস্কের বাণিজ্য প্রতিনিধি দলের বৈঠক

 প্রকাশ: ৩০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   আন্তর্জাতিক

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বাংলাদেশের তৈরি পোশাক, খাদ্যপণ্য প্রক্রিয়াজাত শিল্পসহ সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করতে তুরস্কের বিনিয়োগকারীদের আহ্বান জানালেন এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন।

দুপুরে রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই ভবনে তুরস্কের একটি বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি। এসময় এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, ২০২৬ সালে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাবে বাংলাদেশ। তখন শুল্কমুক্ত সুবিধা বন্ধ হলেও পণ্যের ন্যায্য দাম পাওয়ার অনেক সুযোগ তৈরি হবে। বাংলাদেশে বিনিয়োগ করলে ব্যবসায়ীরা রপ্তানি করার পাশাপাশি অভ্যান্তরীণ বাজারেও ভালো দাম পেতে পারেন। এসময় তুরস্কের বাণিজ্য প্রতিনিধি দলের প্রধান হুলইয়া গেডিক বলেন, বাংলাদেশের সঙ্গে ব্যবসা বাড়ানোই তুরস্কের লক্ষ্য। পারস্পরিক সহায়তা বাড়িয়ে দুই দেশের বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নেয়া সম্ভব। এসময় উভয় দেশের শক্তিশালী ও সম্ভাবনাময় খাতে পারস্পরিক বিনিয়োগ বাড়ানোর তাগিদ দেন ব্যবসায়ী নেতারা।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন উৎকৃষ্ট জায়গা। আমাদের একটি বড় বাজার রয়েছে। অভ্যন্তরীণ বাজার থেকেও পণ্যের ভালো দাম পাওয়া যায়। তুরস্কের বিনিয়োগকারিরা, আমাদের তৈরি পোশাক, খাদ্যপণ্য প্রক্রিয়াজাত শিল্প, হালকা প্রকৌশল শিল্পসহ নানা সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করতে পারে।

তার্কিস বাংলাদেশ বিজনেস কাউন্সিল অব ডেইক চেয়ারপার্সন হুলইয়া গেডিক বলেন, আমরা সবাই বাংলাদেশের সঙ্গে ব্যবসা বাড়াতে এসেছি। আমরা আমাদের পণ্য বিক্রি করতে চাই, বাংলাদেশের পণ্য কিনতে চাই। বাংলাদেশের সঙ্গে তুরস্কের সম্পর্ক বন্ধুপূর্ণ। পারস্পরিক সহায়তা বাড়িয়ে আমরা দুই দেশের বাণিজ্য ২ বিলিয়ন ডলারে নিতে চাই।

BBS cable ad

আন্তর্জাতিক এর আরও খবর: