শিরোনাম

South east bank ad

এফবিসিসিআই সভাপতিকে প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়ার দাবি

 প্রকাশ: ০৬ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   এফবিসিসিআই

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

এফবিসিসিআই সভাপতিকে প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়ার দাবি এফবিসিসিআই কার্যালয়ে মুজিব কর্নার উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতিকে প্রতিমন্ত্রীর সম-মর্যাদা দেওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী।

গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারি) এফবিসিসিআই কার্যালয়ে মুজিব কর্নার ও নান্দনিক একটি ডাইরেক্টরস লাউঞ্জ উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তথ্যমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান মোস্তফা আজাদ চৌধুরী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তিন বছর ৭ মাসের দেশ পরিচালনায় বিভিন্ন দেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে জোর দিয়েছিলেন। বঙ্গবন্ধুর দর্শনের ওপর ভিত্তি করেই বাংলাদেশ এখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন। তিনি শিল্পখাতে দক্ষ জনশক্তির ঘাটতি মোকাবিলায় শিক্ষাব্যবস্থায় পরিবর্তন আনার আহ্বান জানান। তিনি বলেন, তৈরি পোশাকশিল্পসহ অনেক খাতে দক্ষ মানুষের অভাব রয়েছে। শিক্ষিত লোকবল থাকলেও শিল্পের চাহিদামাফিক জনবল পাওয়া যাচ্ছে না।

নিম্নআয়ের দেশ থেকে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন জসিম উদ্দিন। তিনি বলেন, এই অগ্রযাত্রায় বেসরকারি খাত সবসময়ই সরকারের সহযোগী শক্তি হিসেবে কাজ করেছে। প্রধানমন্ত্রী জাতির সামনে যে উন্নয়ন লক্ষ্যমাত্রা দিয়েছেন, তা অর্জনে ব্যবসায়ীরা সবসময়ই সর্বোচ্চ চেষ্টা করেছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে এফবিসিসিআইর সহ-সভাপতি মো. হাবীব উল্লাহ ডন বলেন, এফবিসিসিআইতে দীর্ঘদিন পরিচালকদের জন্য কোনো বসার স্থান ছিল না। বর্তমান পর্ষদ পরিচালকদের জন্য আলাদা লাউঞ্জ স্থাপন করেছে। এসময় তিনি দেশ পরিচালনায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন প্রধানমন্ত্রীর হাত ধরে বাস্তবায়িত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট আবু আলম চৌধুরী। উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সহ-সভাপতি মো. আমিন হেলালী, এম এ রাজ্জাক খান প্রমুখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিছু দুর্লভ আলোকচিত্র ও তার জীবন আদর্শের ওপর রচিত বইয়ের একটি লাইব্রেরি দিয়ে এফবিসিসিআইয়ের দৃষ্টিনন্দন মুজিব কর্নার সাজানো হয়েছে। এখানে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন, রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও আন্তর্জাতিক পরিমণ্ডলের নানামুখী কর্মকাণ্ডের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। মুজিব কর্নারের পাশেই এফবিসিসিআই পরিচালকদের জন্য লাউঞ্জ স্থাপন করা হয়েছে।

BBS cable ad

এফবিসিসিআই এর আরও খবর: