South east bank ad

স্বাধীনতা দিবসে ঢাকা-টরন্টো রুটে সরাসরি উড়বে বিমান

 প্রকাশ: ১২ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   এয়ারলাইন্স

স্বাধীনতা দিবসে ঢাকা-টরন্টো রুটে সরাসরি উড়বে বিমান

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-টরন্টো রুটে সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। ইতোমধ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। বিমানের এই রুট চালু হলে কানাডার পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশিরাও উপকৃত হবে।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী গতকাল (১১ মার্চ) শুক্রবার সকালে রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে ‘বিমান হাফ-ম্যারাথন’ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে একথা জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী ২৬ মার্চ টরন্টোতে বিমানের ফ্লাইট যাত্রা করবে।’

মাহবুব আলী আরও বলেন, ‘আমরা ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়েও অনেক দূর অগ্রসর হয়েছি। ঢাকা থেকে জাপানের নারিতাতে ফ্লাইট চালুর বিষয়ে সবকিছু চূড়ান্ত হয়েছে। শুধু করোনার কারণে কার্যক্রম থেমে আছে। পৃথিবীর অন্য আন্তর্জাতিক গন্তব্যগুলোতেও বিমান অদূর ভবিষ্যতে ডানা মেলবে।’

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে টরন্টোতে সরাসরি ফ্লাইট চালুর কথা জানিয়েছিল বিমান। কিন্তু করোনার কারণে সেটি আর বাস্তবায়ন করতে পারেনি সংস্থাটি।

এই রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে ২০১৩ সালে সুপারিশ করে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। ওই সময় বিমানমন্ত্রী ফারুক খান কানাডার সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের কথা জানিয়েছিলেন।

পরে ২০১৭ সালে ঢাকায় কানাডার হাইকমিশনারের সঙ্গে এ বিষয়ে আলোচনা হয় তৎকালীন বিমানমন্ত্রী রাশেদ খান মেননের। কিন্তু ফ্লাইট আর চালু হয়নি।

দীর্ঘদিন পর অবশেষে স্বাধীনতা দিবসে টুরন্টোর আকাশে ডানা মেলতে যাচ্ছে বিমান।

BBS cable ad

এয়ারলাইন্স এর আরও খবর: