শিরোনাম

South east bank ad

আকিজ এসেনশিয়ালস লিমিটেড সুইস মাল্টিন্যাশনাল প্ল্যান্টের মধ্যে চুক্তি সই

 প্রকাশ: ১৭ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   কর্পোরেট

আকিজ এসেনশিয়ালস লিমিটেড সুইস মাল্টিন্যাশনাল প্ল্যান্টের মধ্যে চুক্তি সই

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আকিজ এসেনসিয়ালস লিমিটেড সর্বাধুনিক প্রযুক্তি ও স্বয়ংক্রিয় পদ্ধতির আটা-ময়দা-সুজির কারখানা স্থাপনের জন্য সুইস বহুজাতিক প্ল্যান্ট ও মেশিন প্রস্তুতকারক বুহলারএশিয়া প্রাইভেট লিমিটেড সিঙ্গাপুর এর সাথে একটি চুক্তি স্বাক্ষর সম্পন্ন করেছে।কারখানাটি নারায়ণগঞ্জে স্থাপন করা হবে যেখানে প্রতিদিন ৬০০ মেট্রিকটন আটা, ময়দা ও সুজি উৎপাদন করা যাবে। আকিজ এসেনসিয়ালস এর খাদ্য পণ্য ব্যবসাতে এটি একটি বড় বিনিয়োগ।

১৭মে দিও য়েস্টিন ঢাকা হোটেলে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয় যেখানে আকিজ এসেনসিয়ালস এর শীর্ষ ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ এবং বুহলার দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চল এবং বাংলাদেশের উচ্চ পদস্থ কর্মকর্তারা এবং বাংলাদেশে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি সুয়ার্ড উপস্থিত ছিলেন।

সুইজারল্যান্ড ও বাংলাদেশের কুটনৈতিক সম্পর্কের ৫০তম বর্ষে এরকম একটি উদ্যোগকে তিনি স্বাগত জানান। তিনি উল্লেখ করেছেন যে সুইস-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে এটি একটি উল্লেখযোগ্য উদ্যোগ। এই সহযোগিতার মাধ্যমে, বুহলার আকিজকে পারস্পরিক ভাবে উপকারী উপায়ে অত্যাধুনিক সুইস পণ্য, প্রযুক্তি এবং পরিষেবা প্রদান করছে,যা বাংলাদেশের খাদ্য নিরাপত্তাকেও শক্তিশালী করছে।

আকিজ এসেনশিয়ালস লিমিটেড (AEL) খাদ্য পণ্য উৎপাদনকারী হিসেবে 12 নভেম্বর যাত্রা শুরু করেছে। AEL বিভিন্ন ধরণের চাল, ময়দা, চিনি, লবণ, মসুর ডাল এবং মশলার মতো দৈনন্দিন প্রয়োজনীয় পণ্যগুলির একটি বিস্তৃত পরিসর তৈরি করে। AEL হচ্ছে আকিজ রিসোর্সেস লিমিটেড (ARL) এর খাদ্য পণ্য ব্যবসায়িক ইউনিট হিসেবে উৎকৃষ্ট পণ্য আনানিশ্চিত করে এবং উৎপাদনের জন্য সবচেয়ে অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে।

BBS cable ad

কর্পোরেট এর আরও খবর: