South east bank ad

এসডিজি রিপোর্টিংয়ে চলমান সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে ইউএনডিপি ও বিজিএমইএ

 প্রকাশ: ২৭ জুন ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   গার্মেন্টস/টেক্সটাইল

ইউএনডিপি ও বিজিএমইএ প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ক মুখ্য সমন্বয়কারীর সহযোগিতায় বাংলাদেশ জাতীয় অগ্রাধিকারমূলক সূচক ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। ওই প্রতিবেদনে বিজিএমইএ -এর ৪৭টি সদস্য কারখানার টেকসই উন্নয়নে গৃহীত উদ্যোগগুলোর বিষয়ে আলোকপাত করা হয়।
বাংলাদেশে তৈরি পোশাকখাতে এসডিজি রিপোর্টিংয়ে চলমান সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে ইউএনডিপি ও বিজিএমইএ। গত বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ইং তারিখ ইউএনডিপির সহকারী আবাসিক প্রতিনিধি খুরশিদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বিজিএমইএ কার্যালয়ে সংগঠনটির সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করেন এবং এ বিষয়ে একমত পোষণ করেন।

আলোচনায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তৈরি পোশাকখাতে উল্লিখিত এসডিজি রিপোর্টিং অব্যাহত রাখা এবং এ উদ্যোগটি ক্রমান্বয়ে আরও বড় পরিসরে পরিচালনার বিষয়ে আগ্রহ দেখিয়েছেন।
ন্যাশনাল রেজিল্যান্স প্রোগ্রামের (এনআরপি) অধীনে সরবরাহ চেইনে বিপর্যয় কাটিয়ে উঠতে সক্ষম, এমন কৌশল খুঁজে বের করার বিষয়টিও আলোচনায় উঠে আসে।
এনআরপি এমন একটি গৃহীত উদ্যোগ, যার প্রধান উদ্দেশ্য হলো বিপর্যয়ের পরিবর্তনশীল প্রকৃতির সঙ্গে সঙ্গতি রেখে জাতীয় পর্যায়ে সক্ষমতা তৈরির বিষয়ে কৌশলগত সমর্থন। এ উদ্যোগের অংশীদার হিসেবে রয়েছে- বাংলাদেশ সরকার, ইউএনডিপি, ইউএন ওমেন অ্যান্ড ইউনাইটেড নেশনস অফিস ফর প্রজেক্ট সার্ভিসেস।
এ আলোচনা সভায় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক আব্দুল্লাহ হিল রাকিবও উপস্থিত ছিলেন। ইউএনডিপির হেড অব প্রোগ্রাম ম্যানেজমেন্ট অ্যান্ড পার্টনারশিপ সাপোর্ট সরদার এম আসাদুজ্জামান, প্রোগ্রাম স্পেশালিস্ট-ডিজাস্টার অ্যান্ড রেজিল্যান্স আরিফ আব্দুল্লাহ খান ও প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট স্পেশালিস্ট লিন্ডা জারমানিস প্রমুখ উপস্থিত ছিলেন।

BBS cable ad

গার্মেন্টস/টেক্সটাইল এর আরও খবর: