South east bank ad

নারায়ণগঞ্জের কাঁচপুরে ৩ মাসের বেতন দাবিতে মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা

 প্রকাশ: ০৮ জুলাই ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   গার্মেন্টস/টেক্সটাইল

নারায়ণগঞ্জে ৩মাসের বকেয়া বেতনের দাবিতে সোনারগাঁ উপজেলার কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন একটি প্রতিষ্ঠানের শ্রমিকরা।
আজ বৃহস্পতিবার সকাল ৯টার সময় দুই মহাসড়কের মধ্যে আড়াআড়িভাবে ট্রাক, পিকআপ ভ্যান ও বিদুৎতের খুঁটি ফেলে রাস্তা অবরোধ করেন তারা। এসময় শ্রমিকরা লাঠি হাতে তাদের দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।
সিনহা এন্ড ওপেক্স গ্রুপের শ্রমিকদের রাস্তা অবরোধের ফলে দুই মহাসড়কে কয়েক হাজার মালবাহী যানবাহন ও প্রাইভেটকার আটকা পড়ে। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় সেখানে।
খবর পেয়ে ঘটনাস্থলে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) মো. বিল্লাল হোসেন, সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান উপস্থিত হন।
শ্রমিকরা জানান, এর আগেও তারা বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করেন। পুলিশের পক্ষ থেকে মালিক পক্ষের সঙ্গে কথা বলে তাদের বেতন পরিশোধের আশ্বাস দেওয়া হয়। আশ্বাসের কোনও সমাধান হয়নি। তাদের ৩ মাসের বেতন বকেয়া রয়েছে।
শ্রমিকরা জানান, এখন সরকার ঘোষিত লকডাউন চলছে। আমাদের বাড়ি ভাড়া, দোকান বাকি, সংসার খরচ চালাতে পারছি না। অনেক পরিবার না খেয়ে দিন পার করছে। আমাদের দেখার মতো কেউ নেই। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।
সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, সিনহা এন্ড ওপেক্স গ্রুপের মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করে এর সমাধান করা হবে।

BBS cable ad

গার্মেন্টস/টেক্সটাইল এর আরও খবর: