শিরোনাম

South east bank ad

বেজা’কে গার্মেন্টস ভিলেজ নির্মাণ দ্রুত করার অনুরোধ বিজিএমইএর

 প্রকাশ: ০৬ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   গার্মেন্টস/টেক্সটাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে কারখানা স্থাপন ও শিল্প কার্যক্রম শুরুর জন্য গার্মেন্টস ভিলেজের সব নির্মাণকাজ সম্ভাব্য স্বল্পতম সময়ের মধ্যে শেষ করতে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) প্রতি অনুরোধ জানিয়েছেন।

গতকাল শনিবার (৫ ফেব্রুয়ারি) বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গার্মেন্টস ভিলেজের নির্মাণকাজের অগ্রগতি সরেজমিন দেখার জন্য গার্মেন্টস ভিলেজ পরিদর্শনকালে এ অনুরোধ জানান।

বিজিএমইএর প্রতিনিধিদলে ছিলেন প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী এবং পরিচালক মো. এম. মহিউদ্দিন চৌধুরী, এএম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম এহসানুল হক এবং মোহাম্মদ মিরাজ-ই-মোস্তফা (কায়সার)। এ সময় বেজা’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তারা সাইটে অবকাঠামো এবং সড়ক নির্মাণের সার্বিক অগ্রগতি এবং গ্যাস, পানি, বিদ্যুৎ সংযোগ ও অন্যান্য সুবিধা পর্যবেক্ষণ করেন। গার্মেন্টস ভিলেজ প্রতিষ্ঠার সরকারি উদ্যোগকে স্বাগত জানিয়ে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, এটি রফতানিকারকদের সুবিধাজনক স্থানে আরও কারখানা স্থাপনে সহায়তা করবে। চলমান প্রকল্পের কাজ ত্বরান্বিত করা এবং যেসব উদ্যোক্তারা এ ভিলেজে পোশাক কারখানা স্থাপনের জন্য অপেক্ষা করছেন, তাদের প্লট হস্তান্তরের জন্য প্লট সম্পূর্ণরূপে প্রস্তুত করার বিষয়েও তিনি বেজা’কে অনুরোধ করেন।

তিনি বলেন, গার্মেন্টস ভিলেজে পোশাক কারখানাগুলো যাতে সুষ্ঠুভাবে শিল্প কার্যক্রম চালাতে পারে, সেজন্য সব সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। গার্মেন্টস ভিলেজ উদ্বোধন ও সম্পূর্ণরূপে চালু হলে এটি বিপুল সংখ্যক লোকের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে এবং তৈরি পোশাক খাতের রফতানি আয়, দেশের আয় বৃদ্ধিতে অবদান রাখবে। শিল্পনগরে ৫০০ একর জায়গায় একটি গার্মেন্টস ভিলেজ প্রতিষ্ঠার জন্য বিজিএমইএ ২০১৮ সালের ২১ মার্চ বেজা’র সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে। বেজা কর্তৃপক্ষ বিজিএমইএ’কে সম্ভাব্য স্বল্পতম সময়ের মধ্যে গার্মেন্টস ভিলেজ সম্পন্ন করা এবং হস্তান্তরের আশ্বাস দিয়েছে।

BBS cable ad

গার্মেন্টস/টেক্সটাইল এর আরও খবর: