শিরোনাম

South east bank ad

বঙ্গবন্ধু মেলায় ১২০ বীর মুক্তিযোদ্ধা পেল মুজিব কোট সম্মাননা

 প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   জনপ্রতিনিধি

বঙ্গবন্ধু মেলায় ১২০ বীর মুক্তিযোদ্ধা পেল মুজিব কোট সম্মাননা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

শরীয়তপুরে ‘বঙ্গবন্ধু মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে ১২০ জন বীর মুক্তিযোদ্ধাকে মুজিব কোট পরিয়ে সম্মাননা দিয়েছেন এমপি মো. ইকবাল হোসেন অপু।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের এমপি মো. ইকবাল হোসেন অপুর উদ্যোগে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

এ সময় ইকবাল হোসেন অপু বলেন, এবারই প্রথম বঙ্গবন্ধুর মেলার আয়োজন করা হয়েছে। এই মেলার আয়োজন করার উদ্দেশ্য নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে যেন জানতে পারে।

আমরা পালং- জাজিরায় অনেক রাস্তাঘাট বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করেছি। পাশাপাশি ছোট-বড় কিছু ব্রিজের নামও মুক্তিযোদ্ধাদের নামে রাখা হয়েছে।

এমনকি সামনে যতোগুলো নতুন রাস্তা-ব্রিজ হবে সবগুলোই মুক্তিযোদ্ধাদের নামে রাখা হবে। আমরা অভাবগ্রস্ত বীর মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর দেওয়া পাকা ঘর করে দিচ্ছি।

অনেকেই পেয়েছে এবং অনেকেই পাওয়ার পথে। এছাড়া যে সকল বীর মুক্তিযোদ্ধা মারা গেছেন তাদের প্রত্যেকের কবর বাঁধাই ও সৌন্দর্যবর্ধন কাজ করে দিচ্ছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী সিকদার, শরীয়তপুর পৌরসভা মেয়র অ্যাডভোকেট পারভেজ রহমান জন, জাজিরা পৌরসভা মেয়র মো. ইদ্রিস মাদবর এ সময় উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু মেলা ৯ মার্চ থেকে শুরু হয়ে চলবে ৩০ মার্চ পর্যন্ত চলবে।

BBS cable ad

জনপ্রতিনিধি এর আরও খবর: