শিরোনাম

South east bank ad

বাংলাদেশে এখন খাদ্য উদ্বৃত্ত থাকে: নাহিদ

 প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   জনপ্রতিনিধি

বাংলাদেশে এখন খাদ্য উদ্বৃত্ত থাকে: নাহিদ

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, খাদ্য সংকটের কারণে এক সময় আমদের ভিক্ষুকের জাতি বলতো বিদেশিরা।

কিন্তু এখন আর কেউ ভিক্ষুকের জাতি বলে না। বাংলাদেশে এখন খাদ্য উদ্বৃত্ত থাকে। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতি। বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বলেন, আগামী ২ বছরের মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃণমূলের নেতাকর্মীদের মূল্যায়ন করে জনগণের সাথে মিলেমিশে কাজ করতে হবে। তৃণমূল পর্যায়ে দলের কর্মকাণ্ডকে আরও গতিশীল করার তাগিদ দেন প্রধান অতিথি।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, একটানা আমাদের ১৩ বছরের কার্যক্রমে নেতৃত্বের মধ্যে অনেক প্রতিযোগিতা হয়েছে।

নেতৃত্বের প্রতিযোগিতা যেন প্রতিহিংসায় পরিণত না হয়। বিষয়টি নেতাদের উপলব্ধি করতে হবে। ৩০ লাখ মানুষের ঘরবাড়ি তৈরি করে দিয়েছে আওয়ামী লীগ সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, গত ইউনিয়ন নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূল নেতাকর্মীদের মাঝে কিছু ভুল বোঝাবুঝি হয়েছে।

এ ত্রুটিগুলো সমাধান করে আমাদের এগিয়ে যেতে হবে। আওয়ামী লীগের হাতে দেশের ভবিষ্যৎ। পাকিস্তান এখনো চায় না এ দেশ এগিয়ে যাক। তাই এখনো তাদের প্রতিনিধি জামাত-বিএনপি দিয়ে বিরোধিতা করছে। তারা পাকিস্তানি সৈনিক হিসেবে কাজ করছে।

তিনি বলেন, এক সময় বিদ্যুতের জন্য মানুষ অপেক্ষা করত। কিন্তু এখন বিদ্যুৎ যায় না। লোডশোডিং কি নতুন প্রজন্ম জানে না।

গতকাল (১৪ মার্চ) সোমবার বিকালে মৌলভীবাজার কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মুশফিকুর রহমান চৌধুরী, আজিজুস সামাদ আজাদ ডন ও সৈয়দা জোহুরা আলাউদ্দিন, পৌর মেয়র ফজলুর রহমান ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন প্রমুখ।

প্রতিনিধি সভায় জেলার প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

BBS cable ad

জনপ্রতিনিধি এর আরও খবর: