শিরোনাম

South east bank ad

সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে চান স্বর্ণ ব্যবসায়ীরা

 প্রকাশ: ১৭ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   জুয়েলারি

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে চান স্বর্ণ ব্যবসায়ীরা সুনামগঞ্জে জুয়েলারি সমিতির মতবিনিময়

সুনামগঞ্জ: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে দেশের স্বর্ণ ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাজুস’র সিনিয়র সহ-সভাপতি গুলজার আহমেদ।

গতকাল বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে সুনামগঞ্জ শহরের কালীবাড়ি এলাকায় জুয়েলারি সমিতি কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

গুলজার আহমেদ বলেন, সারাদেশের স্বর্ণ ব্যবসায়ীদের এক হতে হবে। সারা দেশে ৫৬টি কমিটি আছে। আমাদের সভাপতি সায়েম সোবহান আনভীর ১০ হাজার স্কয়ার ফুটের কার্যালয় দিয়েছেন বসুন্ধরা শপিং সেন্টারে। আগে আমাদের কার্যালয় ছিল একদম ছোট। আপনারা এখন যে কার্যালয়ে (সুনামগঞ্জে) বসে আছেন সেটার থেকেও ছোট। আমরা সবসময় চেষ্টা করি, কোয়ালিটি সম্পন্ন মালামাল বিক্রি করতে। কিন্তু এই স্বর্ণের বাজার নিয়ে অস্থিরতা ছিল। এখন আর সেটি থাকবে না।

তিনি আরও বলেন, আমাদের সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে দেশের সব স্বর্ণ ব্যবসায়ীরা এক হতে চাই। সে লক্ষ্যেই মূলত আমরা কাজ করছি। আমরা চাই সবাই ভালোভাবে ব্যবসা করতে। সবকিছু শৃঙ্খলার মধ্যে চলে এসেছে। এ সবকিছুর একমাত্র অবদান আমাদের সভাপতির।

বাজুসের সিনিয়র সহ-সভাপতি বলেন, আমাদের সভাপতি সায়েম সোবহান আনভীর ১২ হাজার কোটি টাকার একটি প্রকল্প নিয়েছেন। সেটা বাস্তবায়ন করা হবে। আগে বাংলাদেশে স্বর্ণ আমদানির বৈধতা ছিল না। এখন বৈধভাবে আমদানির সুযোগ আমরা তৈরি করছি। জেলা এবং উপজেলার জুয়েলারি সমিতিকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করছি। গতকাল আমরা মৌলভীবাজার ও হবিগঞ্জে এবং এর আগে সিলেটেও মিটিং করেছি।

তৈরি পোশাকশিল্পের মতো একদিন এই শিল্প দাঁড়িয়ে যাবে। সেটাই চান আমাদের সভাপতি। আপনারা জেলা ও উপজেলার সব লোক এক হোন, কারিগর তৈরি করেন, ব্যবসার স্বর্ণ যুগ আসছে সামনে, বলেন গুলজার আহমেদ।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন—সাংগঠনিক কমিটির চেয়ারম্যান ডা. দিলীপ রায়, সহ-সভাপতি আনোয়ার হোসেন, সুনামগঞ্জ জুয়েলারি সমিতির সভাপতি নিলেন্দু কর্মকার চন্দন, সাধারণ সম্পাদক সজল দে, সহ-সম্পাদক কাজল দে প্রমুখ। মতবিনিময় সভায় জুয়েলারি ও স্বর্ণ তৈরিকারকদের ৯৫ জন অংশ নেন।

সভা শেষে বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) সিনিয়র সহ-সভাপতি গুলজার আহমেদ তৃণমূল ব্যবসায়ীদের নানান প্রশ্নের উত্তর দেন।

BBS cable ad

জুয়েলারি এর আরও খবর: