শিরোনাম

South east bank ad

রবির সিইও এবং এমডি পদে থাকছেন না মাহতাব উদ্দিন আহমেদ

 প্রকাশ: ০৬ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   টেলিকম

সেলফোন অপারেটর রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে চুক্তির মেয়াদ না বাড়ানোর ঘোষণা দিয়েছেন মাহতাব উদ্দিন আহমেদ। আগামী অক্টোবর পর্যন্ত তার বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে।

ছুটিতে অস্ট্রেলিয়ায় অবস্থানরত মাহতাব উদ্দিন আহমেদ চুক্তি নবায়ন না করার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন। দায়িত্বপালনকালে সংশ্লিষ্ট সবার সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

মাহতাব উদ্দিন আহমেদ হলেন রবি’র প্রথম বাংলাদেশি ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি রবিকে পরবর্তী প্রজন্মের ডিজিটাল প্রতিষ্ঠানে রূপান্তর করার দায়িত্বে রয়েছেন। তার বর্তমান ভূমিকার পাশাপাশি তিনি রবি এমডি এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বরত আছেন। এছাড়াও তিনি নেপালের শীর্ষ সেলফোন অপারেটর এনসেল প্রাইভেট লিমিটেড-এর ডিরেক্টর হিসাবেও দায়িত্ব পালন করছেন।

২০১০ সালের সেপ্টেম্বরে রবির চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে যোগ দেন মাহতাব উদ্দিন আহমেদ। ২০১৪ সাল পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৬ সালের মার্চ পর্যন্ত তিনি রবি আজিয়াটার প্রধান পরিচালন কর্মকর্তা (চিফ অপারেটিং অফিসার) ছিলেন। রবি’তে যোগ দেয়ার আগে মাহতাব উদ্দিন আহমেদ ইউনিলিভারে ১৭ বছর কাজ করেছেন। তিনি ইউনিলিভার পাকিস্তান, ইউনিলিভার আরব এবং ইউনিলিভার বাংলাদেশের মতো বিভিন্ন অপারেটিং সংস্থায় ফাইন্যান্স ডিরেক্টর, গ্রুপ ফিনান্সিয়াল কন্ট্রোলারের পদসহ বিভিন্ন বিজনেস ও ফাইন্যান্স লিডারশিপ পদে ছিলেন।

হার্ভার্ড বিজনেস স্কু্লের অ্যালামনাই মাহতাব উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তিনি চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউনটেন্টস (সিআইএমএ, ইউকে)-এর এফসিএমএ ও সিজিএমএ সদস্য।

মাহতাব উদ্দিন বর্তমানে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব)-এর সভাপতি এবং ফরেন ইনভেস্টর’স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) নির্বাহী কমিটির সদস্য। তিনি ন্যাশনাল কাউন্সিল অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশের (আইসিএমএবি)-এরও সদস্য।

BBS cable ad

টেলিকম এর আরও খবর: