শিরোনাম

South east bank ad

ক্লাউডক্যাম্পাস ৩.০ সল্যুশনে ৪টি আপগ্রডে আনলো হুয়াওয়ে

 প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   তথ্য প্রযুক্তি

স্টাফ রিপোটার্স :

চলমান হুয়াওয়ে কানক্টে ২০২১ অনলাইন সম্মলেনে সম্প্রতি হুয়াওয়ে এর ক্লাউডক্যাম্পাস ৩.০ সল্যুশনে চারটি আপগ্রডেরে ঘোষণা দিয়েছে অভিজ্ঞতা ভিত্তিক ক্যাম্পাস নেটওয়ার্ক শক্তিশালী করতে ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ক্রমবর্ধমান ডিজিটালাইজেশনের সুবিধা গ্রহণে সক্ষম করে তুলতে এগুলো আরো বেশি সাহায্য করবে। সম্মলেনটি এ মাসের শেষ পর্যন্ত চলবে।

হুয়াওয়ে তাদের ক্লাউডক্যাম্পাস ৩.০ সল্যুশনে যে চারটি নতুন আপগ্রডে আনা হয়েছে সেগুলো হলো – অল-নিউ ওয়াই-ফাই ৬ এপিএস, ‘সোলার সিস্টেমে’ ক্যাম্পাস সুইচ, এন্টারপ্রাইজ-ক্লাস ‘ক্লাউড অন র‌্যাম্প’ কনর্ভাজড গেটওয়ে এবং ইনটেলিজেন্ট অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স (ওএন্ডএম) প্র্যাকটিস।

ইন্টারনেট অব থিংস (আইওটি), ওয়্যারলেস, ক্লাউড ও আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের (এআই) মতো অত্যাধুনিক নেটওয়ার্ক প্রযুক্তি ও উন্নত ক্যাম্পাস নেটওয়ার্ক ডিজিটাল রূপান্তর ত্বরান্বিত করতে গুরুত্বর্পূণ ভূমিকা পালন করেছে।

এ সর্ম্পকে হুয়াওয়ের ডেটা কমিউনিকেশন প্রোডাক্ট লাইনের ক্যাম্পাস নেটওয়ার্ক ডোমেইনের প্রেসিডেন্ট ড. লি শিং বলনে, “বর্তমান যুগে সবকিছুই ইনটেলিজেন্ট উপায়ে সংযুক্ত হচ্ছে। আর এজন্য এন্টারপ্রাইজগুলোর বিজনেস ইন্টেলিজেন্স এবং তাদের ডিজিটাল সেবা প্রদানে উচ্চ মানসম্পন্ন কানেকশন সবচেয়ে গুরুত্বর্পূণ।”

তিনি আরও বলেন, “যখন সবাই ডিজিটালের দিকে এগোচ্ছে, এ সময় প্রতিটি এন্টারপ্রাইজেরই অভিজ্ঞতা কেন্দ্রিক ক্যাম্পাস নেটওয়ার্ক তৈরি করতে হবে, যা মানুষ ও সবকিছুর পাশাপাশি অফিস ও উৎপাদন সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশন গুলোকে সংযুক্ত করবে। তাহলেই এন্টারপ্রাইজগুলো শিল্প ক্ষেত্রে ডিজিটাইলাজেশনকে ত্বরান্বিত করতে পারবে”

ডাইনামিক-জুম স্মার্ট অ্যান্টনো, এআই রোমিং ও ইনটেলিজেন্ট মাল্টিমিডিয়া স্কেজুলিং– এই তিনটি উদ্ভাবনী ওয়্যারলেস ক্যাপাবিলিটিস এন্টারপ্রাইজগুলোকে নিরবিচ্ছন্ন এর অভিজ্ঞতা প্রদানে একটি সর্ম্পূণ ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরি করতে সক্ষম করে তুলবে। এ সক্ষমতার মাধ্যমে এন্টারপ্রাইজগুলো একটি অল-গিগাবাইট নেটওয়ার্ক তৈরি করতে পারবে যাতে ‘জিরো ওয়েটিং’ ইউজার অ্যাক্সেসে, রিমোট ইন্টারঅ্যাকশন ও ফাইল ট্রান্সফার সুবধিা পাওয়া যাবে।

ক্লাউডক্যাম্পাস ৩.০ সল্যুশনের আরেকটি আপগ্রেড হলো হুয়াওযের ‘সোলার সিস্টেম’ – যা এন্টারপ্রাইজগুলোকে ইন্টেলিজেন্ট বিল্ডিং-এর জন্য একটি সর্ম্পূণ ওয়্যারলেস নেটওয়ার্ক তৈরিতে সহায়তা করবে। এর ফলে ১০জিই ওয়্যারলসে এপিএস’এ সহজ অ্যাক্সেস পাওয়া যাজাব এবং বেশিসংখ্যক নেটওয়ার্ক স্থাপন এর পর্যন্ত ও খরচটি কমিয়ে আনবে। শুধু তাই নয়, হুয়াওয়ের নতুন নেট ইঞ্জিন এআর ৬৭১০ এ পাওয়া যাবে দ্রুত, নিরাপদ ও নির্ভরযোগ্য ক্লাউড অ্যাক্সেসের নিশ্বয়তা। পাশাপাশি ক্যাম্পাস নেটওয়ার্ক ওঅ্যান্ডএম দক্ষতা উন্নত করতে ও সম্পূর্ণ লাইফসাইকেল অভজ্ঞিতা বিস্তৃত করতে হুয়াওয়ে এর আইমিস্টার এনসিই-তে এআই সক্ষমতাও যুক্ত করেছে।

গত কয়েক বছরে ওয়াই-ফাই ৬ এন্টারপ্রাইজ মার্কেট বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। তবে, এটি এখনও ১০ এমএস এর চেয়ে কম আল্ট্রা-লো ল্যাটন্সেরি চাহদিা পুরোপুরি পূরণ করতে পারে না। এ সমস্যা সমাধানে হুয়াওয়ে ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে ওয়াই-ফাই ৬ কে ছাড়িয়ে ফিউচার- প্রুফ ওয়াই-ফাই ৬ অ্যাডভান্স প্রযুক্তি ফ্রেমওয়ার্ক চালু করেছে। যা ওয়াই-ফাই এর ব্যবহারকে ওয়ার্কপ্লেস থেকে বিস্তৃত করে উৎপাদন ক্ষেত্র পর্যন্ত নিয়ে গেছে।

ওয়াই-ফাই ৬ অ্যাডভান্স প্রযুক্তি আর্কিটেকচারের ওপর ভিত্তি করে ডব্লিউএলএএন সল্যুশন উন্নত করতে হুয়াওয়ে আরও ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম পার্টনারদের সাথে কাজ অব্যাহত রাখবে। হুয়াওয়ের ক্লাউডক্যাম্পাস সল্যুশন সর্ম্পকে বিস্তারিত জানতে ভজিটি করুন - https://e.huawei.com/en/solutions/business-needs/enterprise-network/campus-network ।

BBS cable ad

তথ্য প্রযুক্তি এর আরও খবর: