শিরোনাম

South east bank ad

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ

 প্রকাশ: ০৯ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   দুদক

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রাষ্ট্রায়ত্ত সারকারখানা শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (এসএফসিএল) ফেঞ্চুগঞ্জ, সিলেট কর্তৃপক্ষের বিরুদ্ধে অস্বাভাবিক মূল্যে বিভিন্ন পণ্য আমদানি এবং ঘোষিত পণ্যের চেয়ে কম পণ্য আনার অভিযোগের বিষয়ে দুদক, সজেকা, সিলেটের উপপরিচালক মোঃ নূর-ই-আলমের নেতৃত্বে চার সদস্যের একটি টিম গত ৭এপ্রিল একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে।

অভিযানকালে উপস্থিত সারকারখানার কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করা হয়, আমদানিকৃত মালামাল পরিদর্শন করা হয় এবং অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র যেমন- শাহজালাল ফার্টিলাইজার কোম্পনি লিমিটেড এর বোর্ডের সিদ্ধান্ত, বিসিআইসি বোর্ডের সিদ্ধান্ত, শিপিং ডকুমেন্ট, শুল্ক প্রদান সংক্রান্ত রেকর্ডপত্র পর্যালোচনা করা হচ্ছে। অভিযান পরিচালনাকারী টিম রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কার্যকরী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

বরগুনা জেলার বামনা উপজেলার বুকাবুনিয়া এলাকায় কালাইয়া হতে তালেশ্বর পর্যন্ত ১.৫ কিলোমিটার সড়ক নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান কর্তৃক নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযােগে প্রেক্ষিতে দুদক, সজেকা, পটুয়াখালীর সহকারী পরিচালক মো: আরিফ হোসেন এর নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়েছে।

সরেজমিনে অভিযান পরিচালনাকালে সড়ক নির্মাণের সামগ্রী পরীক্ষা নিরীক্ষা করা হয়। প্রকল্প সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য সরবরাহের জন্য এলজিইডি, বরগুনার বরাবর অনুরোধ করা হয়েছে। পরবর্তীতে রেকর্ডপত্র পর্যালোচনা করে এ বিষয়ে কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ১০টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।

BBS cable ad

দুদক এর আরও খবর: