South east bank ad

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের প্রেক্ষিতে অভিযান

 প্রকাশ: ১১ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   দুদক

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের প্রেক্ষিতে অভিযান

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

"অনলাইনে ট্রেনের টিকিট ক্রয়ের সুবিধা থাকলেও নাটোর রেলওয়ে স্টেশনের কাউন্টার কর্তৃপক্ষ নিজেরাই অগ্রিম টিকিট ক্রয় করে কাউন্টার হতে টিকিট প্রত্যাশীদের ট্রেনের টিকিট না দেওয়ার অভিযোগ" এর বিষয়ে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় এর উপসহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী এর নেতৃত্বে ও সহকারী পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান এর সমন্বয়ে একটি টিম নাটোর রেলওয়ে স্টেশন এ অভিযান পরিচালনা করে।

টিম প্রথমে ছদ্মবেশে স্টেশনের বাইরে বিভিন্ন কম্পিউটার ফটোকপির দোকান হতে অনলাইনে ট্রেনের টিকিট পাওয়া যায় কিনা তার খোঁজখবর করে।

সেখানে সেখানে টিকিট না পাওয়ায় টিম পরবর্তীতে সরাসরি স্টেশনে প্রবেশ করে টিকিট কাউন্টারে আজকের নাটোর টু ঢাকার ট্রেনের টিকিটের খোঁজ করে। দেখা যায় টিকিটের কোন অভাব নেই এবং সাধারন মানুষ জন সহজেই কাউন্টার হতে টিকিট ক্রয় করতে পারছে। পরে টিম রেলওয়ে স্টেশনে বিভিন্ন যাত্রীদের নিকট হতে তথ্য সংগ্রহ করে তারা সকলেই বলেন টিকেট অনলাইনে এবং কাউন্টারে খুব সহজেই পাওয়া যাচ্ছে বর্তমানে কোন জটিলতা নেই তবে একটানা তিন চার দিন ছুটি হলে কিংবা ঈদের সময় টিকিটের ক্রাইসিস দেখা দেয় তখন এক শ্রেণীর লোক কালোবাজারিতে টিকিট বিক্রি করে।

টিম পরবর্তীতে স্টেশন মাস্টারের সাথে দেখা করে ও তাকে সতর্ক করে যে ভবিষ্যতে ঈদের সময় দুদকের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হবে। তাই টিকিট কালোবাজারী রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ করে। তিনি টিকিট কালোবাজারী রোধে সর্বাত্মক চেষ্টা করবেন মর্মে টিমের নিকট প্রতিশ্রুতি প্রদান করেছেন।

BBS cable ad

দুদক এর আরও খবর: