শিরোনাম

South east bank ad

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ

 প্রকাশ: ২০ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   দুদক

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বিধান কুমার ভান্ডার, সাবেক মহাপরিচালক, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট এর বিরুদ্ধে একাধিক গাড়ি ব্যবহার, ২০২১ সালের জুনে জেলা ও উপজেলা পর্যায়ে নতুন ফিল্ড অফিসের আসবাবপত্র কেনাকাটায় অনিয়ম , নিজের পছন্দের ঠিকাদারকে গাইডলাইন বা নির্দেশিকার কাজ পাইয়ে দেয়া এবং আউটসোর্সিং এর মাধ্যমে ৬৩ জন জনবল নিয়োগের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তানভীর আহমদ ও মো: রুহুল আমিন এর সমন্বয়ে গঠিত টিম গতকাল ১৯ এপ্রিল সরোজমিনে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট এর প্রধান কার্যালয় এ এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে। অভিযানকালে সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। নথিপত্র বিশ্লেষণ পূর্বক বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবেন এনফোর্সমেন্ট টিম।

মৌলভীবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট অফিসে আগত সেবাপ্রার্থীদের সেবা প্রদানে হয়রানি ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, হবিগঞ্জের সহকারী পরিচালক মােহাম্মদ শােয়ায়েব হােসেন এর নেতৃত্বে গতকাল অপর একটি অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী টিম সরেজমিনে মৌলভীবাজার আঞ্চলিক পাসপাের্ট অফিসে অভিযান পরিচালনা করেছে। অভিযান পরিচালনাকালে আঞ্চলিক পাসপাের্ট অফিসের বিভিন্ন কর্মকর্তা/কর্মচারীদের মোবাইল ফোন এর কল লিস্ট এবং ওয়াটসআপ এর কল লিস্ট ও মেসেজ এর অডিও রেকর্ড পর্যালােচনা করা হয়। মেসেজ ও রেকর্ড পর্যালােচনা ১জন একাউন্টেন্ট ও ৪জন আনসার সদস্যের মােবাইলে বহিরাগতদের সাথে যােগাযােগ ও টাকা লেনদেনের মেসেজ ও কল রেকর্ড পাওয়া যায়।

অভিযান পরিচালনাকালে পাসপাের্ট অফিসে প্রবেশ মুখে আনসার সদস্য জনাব হানিফ এর নিকট হতে একজন সেবা গ্রহীতার রেকর্ডপত্র পাওয়া যায়। তাৎক্ষণিক অভিযানে পাসপাের্ট অফিসের কর্মচারী ও আনসার সদস্যদের সাথে বহিরাগতদের যােগাযােগ ও টাকা লেনদেন সংক্রান্ত বিভিন্ন অনিয়ম রয়েছে মর্মে প্রতীয়মান হয়। দায়ীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর উপস্থাপন করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৭টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।

BBS cable ad

দুদক এর আরও খবর: