শিরোনাম

South east bank ad

নারীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

 প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   নারী উদ্যোক্তা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব ও নির্দেশনায় বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল সৃষ্টি করেছে। প্রশাসনসহ সর্বস্তরে আজ নারীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

গতকাল (১৮ ফেব্রুয়ারি) শুক্রবার ঢাকায় মহাখালীতে রাওয়া ক্লাবের লবি রহমান কুকিং ফাউন্ডেশন আয়োজিত স্টার লাইন পিঠা প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে ও পিঠা উৎসবে এসব কথা বলেন তিনি।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারী উদ্যোক্তা তৈরি, প্রশিক্ষণ, তাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং উৎপাদিত পণ্য বাজারজাতকরণের মাধ্যমে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের জয়িতা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। জয়িতা বিপণি কেন্দ্র ও অনলাইন মার্কেটপ্লেস ই-জয়িতার মাধ্যমে তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করছে।

তিনি বলেন, নারী উদ্যোক্তারা দেশীয় খাবার ও পিঠা শহরের মানুষের কাছে জনপ্রিয় করে তুলছে। নারী উদ্যোক্তাদের নিয়ে দেশীয় খাবার ও এ রকম পিঠার উৎসবে অনেক মানুষের সমাগম হয়। শহরের মানুষ ব্যস্ততার কারণে পিঠার আয়োজন করতে না পারলেও তারা পিঠার উৎসবে আসে। এখানে উপস্থিত নারী উদ্যোক্তাদের আমি অভিনন্দন জানাই।

লবি রহমান কুকিং ফাউন্ডেশনের প্রেসিডেন্ট লবি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন- বিটিআরসি চেয়ারম্যান ও সিনিয়র সচিব শ্যামসুন্দর সিকদার, তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন, দৈনিক আমার কাগজের সম্পাদক মো. ফজলুল হক ভূঞা রানা এবং স্ট্রার লাইন গ্রুপের এমডি হাজী আলাউদ্দিনসহ নারী উদ্যোক্তারা।

BBS cable ad

নারী উদ্যোক্তা এর আরও খবর: