শিরোনাম

South east bank ad

আগস্ট থেকে দলগুলোর সঙ্গে বৈঠক শুরু : সিইসি

 প্রকাশ: ২৯ জুন ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   নির্বাচন কমিশন

আগস্ট থেকে দলগুলোর সঙ্গে বৈঠক শুরু : সিইসি

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (২৮ জুন) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইভিএম বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে কমিশনের মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

সিইসি বলেন, ইভিএমের সঙ্গে ইন্টারনেটের কোনো সম্পর্ক না থাকায় হ্যাকিংয়ের কোনো সম্ভাবনা নেই। গুজব শুনতে খুব ভালো লেগেছে। আমার জীবনও সেভাবে কেটেছে। এখন আমাকে নিয়ে যেসব কথা শুনি, সেগুলো কিন্তু সত্য নয়। অথচ আমি আগে এভাবেই গুজব বিশ্বাস করতাম। আসলে মানুষের স্বভাবটাই হলো গুজব শুনতে খুব ভালো লাগে।

তিনি বলেন, আমরা ইভিএমের অন্ধ গ্রাহক ছিলাম না। সব আলোচনা লিপিবদ্ধ করেছি। আমাদের সামর্থ্য কতটা, তা দেখব। এরপর সিদ্ধান্ত নেব। সম্পূর্ণ বা ফিফটি ফিফটি করব কি-না সে সিদ্ধান্ত নেব। আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করব, তখন সব বিষয় নিয়ে আলোচনা করব। আমরা কিন্তু কোনো বাজে মতলব নিয়ে আসিনি বা আমাদের কোনো পক্ষ থেকে এ ধরনের কোনো আশ্বাসও কেউ দেননি।

তিনি আরও বলেন, কোনো রাজনৈতিক চাপ আমাদের ওপর নেই। প্রধানমন্ত্রীও বলেছেন, সেই সময় সরকার থাকবে কিন্তু আওয়ামী লীগ থাকবে না। সরকার আর আওয়ামী লীগ এক না। আমরা সরকারের কাছে আমরা হেল্প নেব। আওয়ামী লীগের কাছ থেকে আমরা কোনো হেল্প নেব না। প্রশ্নই আসে না।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা সহায়তা পাওয়ার অধিকারী। সেই সহায়তা আমরা আদায় করে নেব। যে সহায়তার আমরা প্রাপ্য সেই সহায়তা আমাদের দিতে হবে। সেই সহায়তা যদি দেওয়া না হয়, আপনারা যদি আশাই করেন যে সুন্দর ইলেকশন হবে, সুন্দর ইলেকশন হয়তো হবে না।

তিনি বলেন, আমরা সবার মধ্যে ঐক্য চাচ্ছি, নির্বাচনের মাঠে সবাই থাকবে। বিভিন্ন পার্টির উপস্থিতি কিন্তু এক ধরনের ভারসাম্য সৃষ্টি করে নির্বাচনের মাঠে।

BBS cable ad

নির্বাচন কমিশন এর আরও খবর: