শিরোনাম

South east bank ad

তিন গুণ বেশি ভোট পেয়ে সিলেটে নৌকার জয়

 প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   নির্বাচন কমিশন

এবার সিলেট-৩ আসনের উপনির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। এ নির্বাচনে মোট ভোট পড়েছে এক লাখ ১৪ হাজার ৩০৯টি। এর মধ্যে নৌকা প্রতীক ৮৯ হাজার ৭০৫ ও লাঙ্গল প্রতীক পেয়েছে ২৪ হাজার ৬০৪ ভোট।

প্রধান প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবহার ৬৫ হাজার ১০১। প্রাপ্ত ফলাফল অনুযায়ী বেসরকারিভাবে ৬৫ হাজার ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন হাবিবুর রহমান হাবিব।

এদিকে নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়।

ফলাফল অনুযায়ী, আসনের চার থানার (দক্ষিণ সুরমা, মোগলাবাজার, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) সবগুলো কেন্দ্রে বিজয় লাভ করেছেন নৌকার প্রার্থী। দক্ষিণ সুরমায় নৌকা ২২ হাজার ৪৬৪ ও লাঙ্গল তিন হাজার ১২৩; ফেঞ্চুগঞ্জে নৌকা ২২ হাজার ২২৪ ও লাঙ্গল চার হাজার ৫৫৬, বালাগঞ্জে নৌকা ২৪ হাজার ২৭৩ ও লাঙ্গল তিন হাজার ৩৩৭ এবং মোগলাবাজারে নৌকা ২০ হাজার ৭৭৪ ও লাঙ্গল ১৩ হাজার ৫৮৮টি ভোট পেয়েছে।

এ উপনির্বাচনে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক (লাঙ্গল), বিএনপির বহিষ্কৃত প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।

BBS cable ad

নির্বাচন কমিশন এর আরও খবর: