শিরোনাম

South east bank ad

আন্তর্জাতিক সমুদ্র মহড়ায় অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যাশা

 প্রকাশ: ০৭ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   নৌবাহিনী

আন্তর্জাতিক সমুদ্র মহড়ায় অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যাশা

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

গত ২১ হতে ২৩ মার্চ কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়া ‌'7th Doha International Maritime Exhibition and Conference (DIMDEX-2022)' এবং ২৮ হতে ৩০ মার্চ ২০২২ ভারতে 'IONS Maritime Exercise-2022 (IMEX-2022)' এ অংশগ্রহণ শেষে নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যাশা আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছেছে।

পরে চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মোহাম্মদ শফিউল আজম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এসময় উক্ত জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনী জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বানৌজা প্রত্যাশা জাহাজের অধিনায়ক কমান্ডার মোহাম্মদ গোলাম কিবরিয়া এর নেতৃত্বে ২৫ জন কর্মকর্তাসহ মোট ১৩৫ জন নৌসদস্য এ মহড়ায় অংশগ্রহণ করেন।

উক্ত মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়। উল্লে¬খ্য, মহড়ায় অংশগ্রহণের উদ্দেশ্যে জাহাজটি গত ০৫ মার্চ ২০২২ তারিখ চট্টগ্রাম ত্যাগ করে।

BBS cable ad

নৌবাহিনী এর আরও খবর: