শিরোনাম

South east bank ad

নৌ পথের শৃঙ্খলা ও নৌ ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে মতবিনিময়

 প্রকাশ: ২৪ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   নৌবাহিনী

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

নৌ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় নৌ পথের শৃঙ্খলা ও নৌ ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত নদী মাতৃক বাংলাদেশের নৌপথের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় নৌ পুলিশ বদ্ধ পরিকর।

নৌ পথে সংঘটিত বিভিন্ন অপরাধ দমনে এবং অনাকাঙ্খিত নৌ দূর্ঘটনা প্রতিরোধ করার জন্য নৌ ট্রাফিক ব্যবস্থাপনা জোরদার করার লক্ষ্যে আজ নৌ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকায় নৌ সেবাপ্রদানকারী সকল সংগঠনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় নৌ পরিবহন অধিদপ্তর, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল(যাপ) সংস্থা, লঞ্চ মালিক সমিতি,বাংলাদেশ কার্গো ভেসেল অনার্স এসোসিয়েশন, বাংলাদেশ বাল্ক হেড মালিক সমিতি, দেশীয় ড্রেজার ও বালু ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ নৌযান শ্রমিক লীগ, বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ কার্গো ট্রলার বাল্ক হেড শ্রমিক ইউনিয়ন এর প্রতিনিধি সহ নৌ পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা নৌ পথে শৃঙ্খলা আনয়নের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন। নৌ পথে রাত্রিকালীন বাল্ক হেড চলাচল বন্ধ,অনিবন্ধিত বাল্ক হেড আটক,নৌযান হতে তেল চুরি বন্ধ,নৌপথে চাঁদাবাজি বন্ধ, অবৈধ ভাবে নদী দখলরোধ, রাত্রিকালীন ড্রেজার দ্বারা বালু উত্তোলন বন্ধ, নৌযানসমূহের রেজিস্ট্রেশন ও অন্যান্য কাগজ পত্র যাচাই, যাত্রীবাহী নৌযান সমূহে জাটকা সহ অন্যান্য অবৈধ মালামাল পরিবহন বন্ধে নৌযানের মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।

নৌ পুলিশ প্রধান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম- বার,পিপিএম বলেন," নৌ পুলিশ ও নৌ সেবাপ্রদানকারী সকল সংস্থা একযোগে কাজ করলে নৌ পথের সংঘটিত বিভিন্ন অপরাধ দমন ও অনাকাঙ্খিত নৌ দুর্ঘটনা রোধ সহ নৌ পথকে বাংলাদেশের বাণিজ্যিক পণ্য ও যাত্রী পরিবহনের অন্যতম মাধ্যম হিসেবে পরিণত করা যাবে।" নদী পথের সুরক্ষা নিশ্চিত করার জন্য তিনি উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

BBS cable ad

নৌবাহিনী এর আরও খবর: