শিরোনাম

South east bank ad

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক,কক্সবাজার কে বিশ্বমানের সাফারি পার্কে পরিণত করা হবে: পরিবেশ ও বনমন্ত্রী

 প্রকাশ: ১৩ মার্চ ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   পর্যটন

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক,কক্সবাজার কে বিশ্বমানের সাফারি পার্কে পরিণত করা হবে: পরিবেশ ও বনমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, কক্সবাজারের ডুলাহাজারায় অবস্থিত জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ সাফারি পার্কে পরিণত করা হবে। আন্তর্জাতিক মানের সাফারি পার্কে পরিণত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

শনিবার (১৩ মার্চ) কক্সবাজারের ডুলাহাজারায় অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শন কালে পরিবেশ ও বন মন্ত্রী এসব কথা বলেন।

বনমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের অধিকতর উন্নয়ন প্রকল্প(২য় পর্যায়)সহ সার্বিক বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন দিক নির্দেশনা মুলক পরামর্শ প্রদান করেন। তিনি বলেন, সাফারি পার্কের সকল প্রাণীর খাদ্য সরবরাহ, আবাসস্থলের সুব্যবস্থাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এছাড়াও সাফারি পার্কে আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতেও যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
পর্যটকদের সাফারি পার্ক দর্শনের সুবিধার জন্য মিনিবাস সরবরাহের আশ্বাস দেন মন্ত্রী। এর পূর্বে মন্ত্রী মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যান পরিদর্শন করেন এবং সেখান কার বনরক্ষীদের সাথে মতবিনিময় করেন।

পরিদর্শনকালে বনমন্ত্রীর সাথে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ আব্দুল আউয়াল সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

BBS cable ad

পর্যটন এর আরও খবর: