South east bank ad

কুষ্টিয়া পুলিশ লাইন্সে কর্তব্যরত অবস্থায় নিহতদের স্মরণে পালিত হলো পুলিশ মেমোরিয়াল ডে

 প্রকাশ: ০১ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

মঙ্গলবার (১ মার্চ ২০২২) সকাল ১০টায় কুষ্টিয়া জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশের আয়োজনে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে পালিত হলো "পুলিশ মেমোরিয়াল ডে" ২০২২। তাঁদের অবদানকে স্মরণীয় করে রাখার জন্য তাদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের নেতৃত্বে জেলা পুলিশ কুষ্টিয়া। এ সময় কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী সকল পুলিশ সদস্যদের পরিবারবর্গ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও কুষ্টিয়া জেলায় কর্তব্যরত সকল পুলিশ ইউনিট প্রধানগণ এবং রেপিড একশন ব্যাটালিয়ন এর কমান্ডার পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্যদের পরিবারবর্গ আবেগ আপ্লুত হয়ে পড়েন।

শ্রদ্ধা নিবেদন শেষে নিহত পুলিশ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয় এবং পরবর্তীতে পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে নিহত পুলিশ সদস্যদের স্মরণে তাদের স্বজনদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম। কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং নিহতদের অবদানের কথা স্মরণ করে প্রধান অতিথি বলেন, পুলিশ সদস্যরা কর্তব্যরত ইউনিটে ২৪ ঘন্টার জন্য নিয়োজিত থাকে এবং আইন শৃঙ্খলার অবনতির কথা শোনামাত্র জীবন বাজি রেখে অভিযানে ঝাপিয়ে পড়ে। আর এই সমস্ত ঝুকিপূর্ণ কাজ করতে গিয়ে পুলিশ সদস্যরা অনেক সময় ঘটনাস্থলেই মারা যাচ্ছেন। দেশের আইন শৃঙ্খলার উন্নয়ন এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়েই তাদের এই আত্নত্যাগ। এ কারণে দেশ-জাতি তাদের নিয়ে গর্ভবোধ করে।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম নিহত পুলিশ পরিবারের সদস্যদের বিভিন্ন সমস্যার কথা শ্রবণ করেন এবং তাৎক্ষনিক সমাধান করেন। আলোচনা শেষে নিহতদের স্বজনদের মাঝে এ সময় তিনি উপহার সামগ্রী তুলে দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন সৈয়দ আবু সায়েম, বিপিএম, বিশেষ পুলিশ সুপার সিআইডি জোন কুষ্টিয়া, মোঃ শহীদ সরোয়ার, পুলিশ সুপার, পিবিআই, ড. এস এম ফরহাদ হোসেন, পুলিশ সুপার, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, মোঃ ইলিয়াস খাঁন, কোম্পানি কমান্ডার, সিপিসি - ১, র‍্যাব ১২, কুষ্টিয়া, ইনচার্জ চৌরহাস হাইওয়ে, ইনচার্জ নৌ পুলিশ ফাঁড়ী, ইনচার্জ টুরিস্ট পুলিশ এবং জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও সকল র‍্যাংকের পুলিশ সদস্যবৃন্দ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: