শিরোনাম

South east bank ad

চুক্তিভিত্তিক নিয়োগ পাচ্ছেন ডিএমপি কমিশনার শফিকুল

 প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের অবসরে যাওয়ার আদেশ জারি করা হয়েছে। আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এই আদেশ জারি করে।

আদেশে বলা হয়, ২৯ অক্টোবর তার চাকরির বয়স ৫৯ হওয়ায় সরকারি চাকরি আইন অনুযায়ী তাকে অবসর দেওয়া হলো। তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের পরিমাণ অর্থ এককালীন অনুদানসহ এক বছর অবসর ও অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়েছে। বিধি অনুযায়ী তিনি অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য পাবেন বলে আদেশে জানানো হয়। গত সোমবারই শফিকুল ইসলামের চাকরি গ্রেড দুই থেকে গ্রেড এক এ উন্নীত করে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের অবসরোত্তর ছুটি বাতিল করে আগামী সপ্তাহেই ঢাকার পুলিশ কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ার কথা রয়েছে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সংক্রান্ত সারসংক্ষেপে অনুমোদন দিয়েছেন। এখন প্রশাসনিক নানা প্রক্রিয়া শেষ করে আগামী সপ্তাহেই তার চুক্তিভিত্তিক নিয়োগের আদেশ জারি করা হবে।

সূত্র বলেছে, রাষ্ট্রপতি দেশে না থাকায় চুক্তিভিত্তিক নিয়োগের আদেশ জারি বিলম্ব হচ্ছে। এখন চুক্তির প্রস্তাবটি রাষ্ট্রপতির অনুমোদনের অপেক্ষায় রয়েছে। বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা শফিকুল ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব নেন। চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বাসিন্দা এই পুলিশ কর্মকর্তা ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর এএসপি হিসেবে পুলিশে যোগদান করেন।

কর্মজীবনে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবেও দায়িত্ব পালন করেন। অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়ার পর তিনি অ্যান্টি টেরোরিজম ইউনিটের প্রধান, পুলিশ সদরদপ্তরের এইচআরএম শাখার প্রধান ও সিআইডি প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। সূত্র-আমাদের সময়

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: