শিরোনাম

South east bank ad

থানায় স্থাপিত নারী শিশু ও বয়স্ক, প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা রেঞ্জ পুলিশ

 প্রকাশ: ১০ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   পুলিশ

থানায় স্থাপিত নারী শিশু ও বয়স্ক, প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা রেঞ্জ পুলিশ

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ পুলিশের প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীনদের জন্য নির্মিত গৃহ হস্তান্তরের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (১০ এপ্রিল) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে পুলিশের মানবিক এ দুটি কাজের শুভ উদ্বোধন করেন তিনি। উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম, রংপুর, খুলনার বিভিন্ন থানায় সংযুক্ত হয়ে উপকারভোগী এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

পুলিশের হেল্প ডেস্ক স্থাপন এবং গৃহহীনদের ঘর দেওয়ার কার্যক্রমের প্রশংসা করে প্রধানমন্ত্রী তার মূল্যবান বক্তব্যে বলেন, প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপন এবং তাদের সেবা দেওয়া এবং সেই সঙ্গে গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেওয়া বাংলাদেশ পুলিশের একটি মহতী উদ্যোগ। আজকের পুলিশ জনগণের আস্থা অর্জন করেছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক বার্তাটা যে -এই পুলিশকে জনগণের পুলিশ হতে হবে। তিনি তার বক্তব্যে আরো বলেন, বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় সার্ভিস ডেস্ক স্থাপিত হওয়ায় নারীদের জন্য অন্যায়ের প্রতিকার চাওয়ার একটা সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানে ‘সার্ভিস ডেস্ক’ এবং ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের ওপর একটি অডিও-ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: শফিকুল ইসলাম বিপিএম (বার), ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার),পিপিএম (বার) সহ পুলিশের উর্ধতন কর্মকর্তা রাজারবাগ পুলিশ লাইনস্ অডিটোরিয়াম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যোগ দেন।

BBS cable ad

পুলিশ এর আরও খবর: