শিরোনাম

South east bank ad

পুলিশের তৎপরতায় সেই প্রবাসীর হারানো লাগেজ উদ্ধার

 প্রকাশ: ২৯ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

প্রায় ১৩ বছর সৌদি আরবে ছিলেন নড়াইলের কালিয়া থানা এলাকার বাসিন্দা রাকিব। ভিসা না থাকায় সম্প্রতি তাঁকে দেশে পাঠিয়ে দিয়েছে সৌদি সরকার। তবে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই ঘটে বিপত্তি। হারিয়ে ফেলেন লাগেজ ও মূল্যবান সামগ্রী।

লাগেজে সাড়ে ৭ লাখ টাকা সমমূল্যের চেক ছিল বলে দাবি করেন ওই প্রবাসী। সব হারিয়ে অনেকটা দিশেহারা হয়ে পড়েন তিনি। সে সময় ত্রাতা হিসেবে আবির্ভূত হয় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

ঘটনার সময় ও ঘটনার পরবর্তী সময়ের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে হারানো লাগেজটি উদ্ধার করে এপিবিএন।

গতকাল শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেলে লাগেজটি উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

তিনি বলেন, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সৌদিপ্রবাসী রাকিবের লাগেজটি উদ্ধার করা হয়েছে। আসলে তাঁর লাগেজটি চুরি হয়নি। ভুলে অন্য একজন রাকিবের লাগেজটি নিয়ে গিয়েছিলেন এবং নিজের লাগেজটি রেখে গিয়েছিলেন।

বিমানবন্দর থেকে কারও লাগেজ চুরি হওয়ার সুযোগ নেই জানিয়ে এপিবিএনের এই কর্মকর্তা বলেন, ‘এখানে আমাদের এপিবিনের টিমসহ অন্যান্য নিরাপত্তাকর্মীরা সার্বক্ষণিক কাজ করেন।’

এর আগে, গত বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বেলা ৩টার দিকে দেশে ফেরেন প্রবাসী রাকিব। বিমানবন্দরে নেমে সঙ্গে থাকা লাগেজটি খুঁজে পাননি তিনি। সে সময় প্রবাসী রাকিবের কান্নাজড়িত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে রাকিব বলেন, বিমানবন্দরের বাইরে থেকে চুরি হলে ভিন্ন কথা ছিল।

কিন্তু লাগেজটি বিমানবন্দরের ভেতর থেকে হারিয়ে যায়। চার বছর পর দেশে আসছি। লাগেজের ভেতর ব্যাংকের সাতটি চেক ছিল, তাতে বাংলাদেশি টাকায় সাড়ে সাত লাখ টাকা হয়।

লাগেজটি হারানোর পর অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে বিমানবন্দরে দায়িত্বরত এপিবিএন অফিসে যোগাযোগ করেন রাকিব। এরপর এপিবিএন সিসিটিভি ফুটেজ দেখে তাঁর লাগেজটি উদ্ধার করে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: