শিরোনাম

South east bank ad

ভাষা শহীদদের প্রতি কুষ্টিয়ার এসপি খাইরুল আলমের শ্রদ্ধা নিবেদন

 প্রকাশ: ২১ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

আজ বাঙালির প্রেরণার প্রতীক অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এক সাগর রক্তের বিনিময়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। সব বাঁধা অতিক্রম করে বাংলাকে পাথেয় করে এগিয়ে যাওয়ার শপথের দিন। বাংলা ভাষার মর্যাদা রক্ষার জন্য এদিন সালাম, বরকত, রফিক,জব্বারসহ অনেকে আত্মাহুতি দিয়েছিলেন। দিনটি একইসঙ্গে গৌরবের ও শোকের দিন। জাতি আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে সেইসব শহিদদের।

এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি ২০২২ রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের নের্তৃত্বে জেলা পুলিশ কুষ্টিয়া। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

পরে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সূরা ফাতিহা পাঠ করেন এবং তার প্রতি সম্মান প্রদর্শন করে সেখানে কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থাকেন। এরপর কুষ্টিয়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এসপি মোঃ খাইরুল আলম।

পুষ্পস্তবক অর্পণের পর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ সহ ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকল শহীদ পরিবার ও শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে দেশের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করা হয়।

পরবর্তীতে পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শহীদ মিনারে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের নের্তৃত্বে কুষ্টিয়া জেলা পুলিশ, কুষ্টিয়া পুনাক সভানেত্রী জনাব দিলরুবা আলমের নের্তৃত্বে পুনাক কুষ্টিয়া এবং পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষক - শিক্ষিকা বৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং এ দিন পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে ভাষা শহীদের স্মরণে দেয়ালিকা প্রকাশ করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), মোঃ ফরহাদ হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ নাজমুল আরেফিন, প্রিন্সিপাল, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের সকল শিক্ষক - শিক্ষিকাবৃন্দ, ওসি ডিবি, ডিআইও ১, আরওআই মোঃ শহীদুজ্জামান, অফিসার ইনচার্জ কুষ্টিয়া মডেল থানা মোঃ ছাব্বিরুল আলম, ইনচার্জ কুষ্টিয়া সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট, ইনচার্জ পুলিশ লাইন্স হাসপাতাল, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের ছাত্র - ছাত্রীবৃন্দ এবং জেলা পুলিশ কুষ্টিয়ার সকল পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: