শিরোনাম

South east bank ad

কুষ্টিয়া পুলিশ লাইন্সে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে কাবাডি প্রতিযোগিতা

 প্রকাশ: ২৮ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

গত শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কুষ্টিয়া জেলা পুলিশের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগীতায় কুষ্টিয়া পুলিশ লাইন্স মাঠে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাবাডি প্রতিযোগিতা - ২০২২ এর শুভ উদ্বোধনী অনুষ্টান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এম.পি প্রধান অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে বাংলাদেশের বর্তমান অবস্থা, রাজনীতি, উন্নয়ন, আইন-শৃংখলার ঠিক রাখার ব্যাপারে কুষ্টিয়া জেলা পুলিশের কার্যক্রমকে প্রশংসা করেন এবং তা উত্তরোত্তর আরো উন্নতি করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি কাবাডি খেলার ইতিহাস এবং এ খেলার সাথে বাংলাদেশের সংস্কৃতি এবং মানুষের চালচলনের/আচার-আচরণের যে মিল আছে সে বিষয়টি অত্যন্ত সুন্দরভাবে ব্যাখ্যা করেন। তিনি আরো বলেন কাবাডি খেলা বাংলাদেশের গ্রামীণ ঐতিহ্যের খেলা এবং যে কোন খেলাধুলা যেমন মানুষকে শারীরিকভাবে সুস্থ ও কর্মক্ষম রাখে ঠিক তেমনই যুব সমাজকে নেশার জগত থেকে দূরে রাখতে সহায়তা করে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, এম.পি বলেন জেলা পুলিশ কুষ্টিয়া সাতটি থানা থেকে সাতটি টিম বাছাই করে প্রতিযোগিতার মাধ্যমে কুষ্টিয়া জেলা কাবাডি টিম গঠন করে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী - ২০২২ টুর্নামেন্ট আয়োজন করায় কুষ্টিয়া জেলা পুলিশকে ধন্যবাদ জানান এবং তিনি আশাবাদ ব্যক্ত করেন এই খেলা অব্যাহত থাকলে কুষ্টিয়ার কাবাডি প্লেয়ার জোনাল পর্যায়ে ভাল করে চূড়ান্ত পর্যায় ঢাকায় খেলার যোগ্যতা অর্জন করবে।

দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশা, এম.পি তার বক্তব্যে বলেন খেলাধূলা মানুষকে সুস্বাস্থ্যের অধিকারী করে তোলে এবং মানুষকে ভালো চিন্তা করতে শেখায়।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কাবাডি খেলায় কুষ্টিয়া জেলার সাত থানার অন্তর্গত সাতটি দল অংশ গ্রহণ করে।

উদ্বোধনী খেলাটি কুষ্টিয়া মডেল থানা দল ও খোকসা থানা দলের মধ্যে অনুষ্ঠিত হয়। এ ছাড়াও পর্যায়ক্রমে কুমারখালী থানা দল, ভেড়ামারা থানা দল, ইসলামী বিশ্ববিদ্যালয় থানা দল, দৌলতপুর দল ও মিরপুর দলের মধ্যে নক আউট ভিত্তিতে খেলা সম্পন্ন হয়।

দিনব্যাপী সকল দলের খেলা শেষে কুমারখালী থানা দল ও মিরপুর থানা কাবাডি দল ফাইনালে উঠে। অনেক দর্শকের উপস্থিতিতে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়, যেখানে কুমারখালী থানা কাবাডি দল মিরপুর থানার কাবাডি দলকে ১৮/১৭ পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শেষে অপরাহ্ণে বিজয়ী ও বিজিত দলের মধ্যে যথাক্রমে চাম্পিয়ন ট্রফি, রানারআপ ট্রফি, মেডেল ও প্রাইস মানি তুলে দেন আজকের অনুষ্ঠানের সভাপতি পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম। এ সময় পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলা মানুষের দেহ, মন ও আত্মার উন্নয়ন ঘটায়। তাই শরীরকে সুস্থ রাখতে খেলাধুলার কোন বিকল্প নাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ সাইদুল ইসলাম, জেলা প্রশাসক কুষ্টিয়া, জয়েন্ট ডিরেক্টর এন এস আই মোহাম্মদ ইদ্রিস আলী, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারি, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান আতা, মিরপুর উপজেলা চেয়ারম্যান মোঃ কামারুল আরেফিন, রাজনৈতিক নেতৃত্ব, সুধীবৃন্দ, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদস্য সার্কেল), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার, মিরপুর সার্কেল, কুষ্টিয়া জেলার সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ, আম্পায়ার বৃন্দ, মোঃ শহীদুজ্জামান (আরওআই), রির্জাভ অফিস, আরআই, পুলিশ লাইন্স, কুষ্টিয়া, পুলিশের সকল র‍্যাংকের অফিসার ফোর্স, কাবাডি খেলায় অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দ এবং ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: