শিরোনাম

South east bank ad

সরকারি সফরে যুক্তরাজ্য গেলেন বিমানবাহিনী প্রধান

 প্রকাশ: ১১ জুলাই ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   বিমান বাহিনী

সরকারি সফরে যুক্তরাজ্য গেলেন বিমানবাহিনী প্রধান

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

সাত দিনের সরকারি সফরে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সস্ত্রীক এবং দুই জন সফরসঙ্গীসহ যুক্তরাজ্যে গমন করেছেন।

রোববার (১০ জুলাই) যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। চিফ অব দ্যা এয়ার স্টাফ, রয়্যাল এয়ার ফোর্স এয়ার চিফ মার্শাল স্যার মাইক উইগস্টনের আমন্ত্রণে বিমানবাহিনী প্রধান এই সফরে যান।

সোমবার (১১ জুলাই) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষে থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, যুক্তরাজ্য সফরের প্রাক্কালে বিমানবাহিনী প্রধান হারকিউলিস সি-১৩০ বিমানের রক্ষণাবেক্ষণ, পরিবর্তন ও সংস্কার প্রতিষ্ঠান ‘মার্শাল এ্যারোস্পেস ফ্যাসিলিটি’ পরিদর্শন করবেন। এরপর তিনি রয়্যাল এয়ার ফোর্স কর্তৃক আয়োজিত লন্ডনের স্যাভয় প্লেসে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল এয়ার চিফ্স কনফারেন্স’-এ যোগদান করবেন। কনফারেন্সে পরিচালনগত সমন্বয়, প্রযুক্তিগত পরিবর্তন, ডিজিটাল তথ্য ও দক্ষতা বিষয়ক গুরুত্বপূর্ণ সেমিনার অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের বিমানবাহিনীর প্রধানরা কনফারেন্সে যোগদান করবেন।

এছাড়াও তিনি রয়্যাল এয়ার ফোর্সের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আরএএফ ফেয়ারফোর্ডে অনুষ্ঠিতব্য পৃথিবীর সবচেয়ে বড় এয়ার শো ‘রয়্যাল ইন্টারন্যাশনাল এয়ার ট্যাটু-২০২২’-এ যোগদান করবেন।

আইএসপিআর আরও জানায়, সবশেষে বিমানবাহিনী প্রধান লন্ডনের ফার্নবোরো শহরে অনুষ্ঠিতব্য ‘ফার্নবোরো ইন্টারন্যাশনাল এয়ার শো-২০২২’ পরিদর্শন করবেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

বিমানবাহিনী প্রধান আগামী ২০ জুলাই দেশে ফিরবেন।

BBS cable ad

বিমান বাহিনী এর আরও খবর: